০৭:০৩ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভর্তি পরীক্ষা-২০১৬

ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বে ৮৪ শিক্ষার্থী

মোঃ রিয়াজ উদ্দিন রিপন | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২১ নভেম্বর ২০১৬ | | ১৫৬৯
, টাঙ্গাইল :

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের ভর্তি পরীক্ষায় এবার প্রতি আসনে ৮৪ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বীতা করবে। সবচেয়ে বেশি প্রতিযোগীতা হবে ‘এ’ ইউনিটে।

শেষ সময় পর্যন্ত বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৭ শত ৯৫ টি আসনের জন্য মোট ৬৬ হাজার ৭ শত ৩০ জন শিক্ষার্থী আবেদন করেছে। ‘এ’ ইউনিটে প্রতি আসনের জন্য লড়বে ১ শত ৪৪ জন পরীক্ষার্থী।

‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১শত ৬৫ টি আসনের জন্য ২৩ হাজার ৬শত ৯৩ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২শত ৯০টি আসনের জন্য ২৭ হাজার ৪ শত ৯২ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২শত ২০টি আসনের জন্য ১০ হাজার ১শত ৭ জন এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১শত ২০টি আসনের জন্য ৫ হাজার ৪ শত ৩৮ জন শিক্ষার্থী আবেদন করেছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম।

এমসিকিউ পদ্ধতিতে আগামী ১০ ডিসেম্বর ‘এ’ ও ‘বি’ ইউনিট এবং ১১ ডিসেম্বর ‘সি’ ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠত হবে।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট www.mbstu.ac.bd তে পাওয়া যাবে।

উল্লেখ্য, গত বছর ভর্তি পরীক্ষায় প্রতি আসনে ৬০ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছিল।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি