১২:১১ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে ১৯১ টি কেন্দ্রে পিএসসি পরীক্ষা শুরু

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২১ নভেম্বর ২০১৬ | | ১৫০১
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে ১৯১ টি কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয়েছে।

রোববার ইংরেজি পরীক্ষার মাধ্যমে সারা দেশের ন্যায় টাঙ্গাইলেও এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আগামী ২৭ নভেম্বর রোববার গণিত পরীক্ষার মধ্যে দিয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শেষ হবে। প্রতিদিন সকাল ১১ টা থেকে শুরু হয়ে দুপুর ১ টা ৩০ মিনিট পর্যন্ত চলবে এ পরীক্ষা।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবারের পিএসসি পরীক্ষায় টাঙ্গাইলের ১২টি উপজেলায় প্রাথমিকে ৬৯ হাজার ২২৬ জন ও ইবতেদায়ী ৬ হাজার ৩৯২ জন শিক্ষার্থী ১৯১ টি কেন্দ্রে অংশগ্রহন করছে।

এর মধ্যে ঘাটাইল উপজেলায় প্রাথমিকে ৮ হাজার ৭৯ জন ইবতেদায়ী ৭৮৫ জন, সখিপুরে প্রাথমিকে ৫ হাজার ৩০ জন ইবতেদায়ী ৬৪০ জন, গোপালপুরে প্রাথমিকে ৪ হাজার ৪৩৬ জন ইবতেদায়ীতে ৫৯৯ জন, বাসাইলে প্রাথমিকে ২ হাজার ৮৭৭ জন ইবতেদায়ীতে ২৮১ জন, টাঙ্গাইল সদর ১০ হাজার ৫৩৬ জন ইবতেদায়ীতে ৮১৭ জন, দেলদুয়ারে প্রাথমিকে ৩ হাজার ৮৯০ জন ইবতেদায়ীতে ২৭১ জন, মির্জাপুরে প্রাথমিকে ৮ হাজার ২৯৯ জন ইবতেদায়ীতে ২৫০ জন, কালিহাতীতে প্রাথমিকে ৭ হাজার ৬৫ জন ইবতেদায়ীতে ৮০৩ জন, মধুপুরের প্রাথমিকে ৪ হাজার ৮৯০ ইবতেদায়ীতে ৭৭৮ জন, নাগরপুরে প্রাথমিকে ৬ হাজার ৩৮৭ জন ইবতেদায়ীতে ৩৯১ জন, ভূঞাপুরে ৩ হাজার ৮৫৯ জন ইবতেদয়ীতে ৩৯১ জন ও ধনবাড়ীতে ২ হাজার ৯৬৮ জন ইবতেদায়ীতে ৩৮৬ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বলেন, সুষ্ঠু শান্তিপূর্ণ ও সুশৃঙ্গলভাবে টাঙ্গাইলে পিএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আমি কেন্দ্র পরিদর্শন করেছি, এখনো করছি। কোন কেন্দ্রে কোথাও কোন ধরনের সমস্যা হয়নি।

তিনি আরো বলেন, প্রতিবন্ধি শিশুদের জন্য ২০ মিনিট সময় বেশি দেয়া হয়েছে। তাদের জন্য আলাদা কক্ষের ব্যবস্থা করা হয়েছে। এবার টাঙ্গাইলে গত বছরের চেয়ে কিছুটা শিক্ষার্থীর কম বলে জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি