০৫:১৫ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বিশ্ববিদ্যালয়ের প্রতি ভালবাসা

ফিনল্যান্ডে মাভাবিপ্রবির ২য় সমাবর্তন উদযাপন

মোঃ রিয়াজ উদ্দিন রিপন | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১৬ নভেম্বর ২০১৬ | | ১৯১৩
ফিনল্যান্ডে অবস্থানরত মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা
, টাঙ্গাইল :

ফিনল্যান্ডের ইউনিভার্সিটি অব ইস্টার্ন ফিনল্যান্ডে অধ্যয়নরত মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠান উদযাপন করেছে।

উচ্চ শিক্ষার জন্য ফিনল্যান্ডে থাকায় এবং দেশে নিজ বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশগ্রহণ করতে না পারায় সেখানেই রোববার তারা সমার্তন অনুষ্ঠানের আয়োজন করে।

জানা যায়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী উচ্চ শিক্ষা অর্জনের জন্য বিভিন্ন দেশে অবস্থান করছে। তারা এ সমাবর্তনে অংশ গ্রহণ করতে পারেনি। তাই ফিনল্যান্ডে অবস্থানরত শিক্ষার্থীরা নিজেরাই সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করে।

সেখানে কেউ ছিলেন অনুষ্ঠানের সভাপতি, কেউবা প্রধান অতিথি, কেউ ছিলেন বিশেষ অতিথি, কেউ ছিলেন সমাবর্তন বক্তা। আবার কেউ দিয়েছেন স্বাগত বক্তব্য।

সমাবর্তন অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করেন তারা।

লোক দেখানো নয় নিছক বিশ্ববিদ্যালয়ের প্রতি ভালবাসা থেকে তারা এ অনুষ্ঠানের আয়োজন করেছে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

তাদের আয়োজিত সমাবর্তনে ইউনিভার্সিটি অব ইস্টার্ন ফিনল্যান্ডের এনভায়রনমেন্টাল এন্ড বায়োলজিক্যাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী মোঃ সাইদুর রহমান, একই বিভাগের মোঃ আল আমিন চৌধুরী, উড ম্যাটেরিয়ালস সায়েন্স বিভাগের অপু সারোয়ার, একই বিভাগের শাহেদ সাইফুল্লাহ, রিভা হোসাইন, মাহমুদা বিনতে হোসাইন, নাজমুল হোসাইন, ইকবাল বিন ইমরান সোহাগ, আশিক মাহমুদ, শেখ শরিফ ও ফুড টেকনোলজি বিভাগের নোয়াজ্জেস হোসাইনসহ আরো অনেক উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে অপু সারোয়ার বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর জন্য সমাবর্তন একটি আকাঙ্খিত দিন। আমরা আমাদের বিশ্ববিদ্যালয়কে কতটা ভালবাসি তা বলে বুঝাতে পারবো না। ক্যাম্পাসকে খুব মিস করি। সমাবর্তনকে উপলক্ষ্য করে রঙ্গিন আলোয় সেজেঁছিল প্রাণের ক্যাম্পাস। সেখানে উপস্থিত থাকতে না পেরে আমরা এখানেই সমাবর্তনের আয়োজন করেছি।

সাইদুর রহমান বলেন, আমার ইচ্ছে ছিল বিশ্ববিদ্যালয়ে একদিন কালো গাওন পরে মাথায় সমাবর্তন ক্যাপ উড়াবো। কিন্তু ফিনল্যান্ড থাকায় তা আর হলো না। একজন শিক্ষার্থীর সবচেয়ে শ্রেষ্ঠ সময় হলো তার বিশ্ববিদালয়ে কাটানো সময়। এখন তা হাড়েঁ হাড়েঁ টের পাচ্ছি।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের পরিবহন শাখার পরিচালক মোঃ আজিজুল হক বলেন, তাদের এ ধরনের প্রোগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতি অসীম ভালবাসারই বহিপ্রকাশ।

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি