১১:২৬ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি

গুটি কয়েক ছাত্র-শিক্ষকের জঙ্গি কর্মকান্ডে জাতির মর্যাদা ক্ষুন্ন হচ্ছে

মোস্তফা কামাল নান্নু | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১৪ নভেম্বর ২০১৬ | | ৯৭৬
, টাঙ্গাইল :

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বলেছেন, সম্প্রতি কিছু বিপথগামী তরুণের পাশাপাশি কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়–য়া গুটি কয়েক ছাত্র ও শিক্ষকের জঙ্গি কর্মকান্ডে সম্পৃক্ত হওয়ার খবর বিশ্ববিদ্যালয় তো বটেই, গোটা জাতির মর্যাদাকে ক্ষুন্ন করেছে। উঠতি মেধাবী তরুণদের যারা উগ্র মৌলবাদ, সন্ত্রাসী বা জঙ্গি কার্যক্রম সম্পৃক্ত হওয়ার মদদ দিচ্ছে তাদের চিহ্নিত করে সমূলে উৎপাটন করতে হবে।



রোববার দুপুরে টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর একথা বলেন।



তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে কঠোর নিয়মানুবর্তিতা, নিয়মিত পরীক্ষা ও ফলাফল প্রকাশসহ খেলাধুলা ও সাংস্কৃতিক কার্যক্রম জোরদার করতে হবে। শিক্ষার্থী ও শিক্ষকদের মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতি গঠনে অবদান রাখতে হবে।



লাখো শহীদের আত্মত্যাগে আমাদের দীর্ঘ কাঙ্খিত স্বাধীনতা অর্জিত হওয়ার কথা স্মরন করিয়ে দিয়ে তিনি বলেন, শহীদের রক্তঋণ পরিশোধসহ স্বাধীনতার মর্যাদা সমুন্নত রাখতে যে কোন অশুভ শক্তির বিরুদ্ধে আমাদের সম্মিলিতভাবে রুখে দাঁড়াতে হবে।



মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, চট্রগ্রাম বিশ্ববিদ্যালের প্রফেসর ইমেরিটাস ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন, টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।



রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে মাওলানা ভাসানীর মাজার জিয়ারত করেন। পরে সমাবর্তন শোভাযাত্রায় অংশ নেন।

এর আগে রাষ্ট্রপতি সকাল সাড়ে ১১টার সময় টাঙ্গাইল অ্যাডভোকেট বার সমিতির ১২৫ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।



সেখানে তিনি টাঙ্গাইল বার সমিতির নবনির্মিত ভবনের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন।

টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির সভাপতি মুলতান উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অথিতির বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও  সাবেক খাদ্য মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান ফারুক।



স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি