০১:০২ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বাদী দাবি আসামি করা হয়নি

বন্ধুকে বাঁচাতে গিয়ে হত্যা মামলার আসামী বন্ধু

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ১১ নভেম্বর ২০১৬ | | ৯৩৪
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সহদেবপুর ইউনিয়নের বানিয়াফৈরে বন্ধুকে বাঁচাতে গিয়ে হত্যা মামলার আসামী হয়েছে আরেক বন্ধু ফরিদ হোসেন (১৭)।

সে উপজেলার ওই এলাকার ইসমাইল হোসেনের ছেলে ও দ্বাদশ শ্রেণির ছাত্র।

হত্যা মামলার বাদী ও নিহতের পিতা আব্দুল মান্নান এর দাবী আসামীর তালিকায় আটক ফরিদ হোসেনের নাম দেয়া হয়নি। তবে ফরিদ হোসেনের পরিবারের দাবি রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে এ মামলার আসামী করা হয়েছে।

মামলা সূত্রে ও সরেজমিনে গিয়ে জানা যায়, গত ২৭ অক্টোবর বৃহস্পতিবার বানিয়াফৈর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের জেএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে বানিয়াফৈর দক্ষিণ চকপাড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে ইলেকট্রিক মিস্ত্রি ফরিদ (১৮) সাথে স্থানীয় কয়েকজন বখাটের কথা কাটাকাটি হয়।

অনুষ্ঠান কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে উভয়ের মধ্যে মিলমিশ করে দেন। কিন্তু অনুষ্ঠান শেষে ফরিদ বাড়ি ফেরার পথে আনুমানিক রাত ৮টায় ওই বখাটেরা ফরিদের উপর দেশীয় অস্ত্র দিয়ে নৃশংসভাবে হামলা চালায়। মূমুর্ষ অবস্থায় ফরিদকে তার পিতা আব্দুল মান্নান ও বন্ধু ফরিদ হোসেন প্রথমে ভ্যানে ও পরে সিএনজি যোগে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ফরিদকে মৃত ঘোষণা করেন।

শুক্রবার রাতে ফরিদের বাবা আব্দুল মান্নান বাদী হয়ে কালিহাতী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আটক ফরিদ হোসেনের পরিবারের সদস্যরা জানান, স্থানীয় ঈমান আলী ও তুলা মিয়া নামের দুই ব্যক্তি সহদেবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা মাসুদুর রহমান বালা ও ইউপি সদস্য আবু সালামের কথা বলে সাক্ষ্য দেয়ার জন্য বাড়ী থেকে ডেকে নিয়ে যায়। এরপর জিজ্ঞাসাবাদের জন্য ফরিদকে থানায় নেয়া হলে তাকে আটক করা হয়।

ঈমান আলী ফরিদ হোসেনকে বাড়ি থেকে ডেকে নেওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

নিহত ফরিদের বাবা আব্দুল মান্নান বলেন, আসামীর তালিকায় ফরিদ হোসেনের নাম আমরা দেই নাই, কিবা কইরা তার নাম আইলো তা ওসি জানে। হামলার সময় ফরিদ হোসেন আমার পুলার সাথে ছিল এবং হাসপাতালেও গেছিলো। এ মামলায় নিরাপরাধ কেউ যেন শাস্তি না পায় বলে দাবী তার।

এ সময় তিনি বলেন, যারা আমার পুলারে মাইরা ফালাইছে আমি তাগো দৃষ্টান্তমূলক বিচার চাই।

এদিকে আটক ফরিদ হোসেনের বাড়িতে গিয়ে দেখা যায় নিরব নিস্তব্ধতা।

ফরিদের মা ফরিদা বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার ছেলে ওর বন্ধু ফরিদরে বাঁচাইতে গিয়া আসামী অইছে। চেয়ারম্যান ও মেম্বার মিলা আমার এই সর্বনাশ করছে।

হাজী নওয়াব আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেওয়ান আব্দুর রাজ্জাক বলেন, ফরিদ হোসেনকে আমি যতটুকু দেখেছি একজন শান্ত স্বভাবের মেধাবি ছেলে। স্কুলে পড়াকালীন সময়ে কোন উশৃঙ্খলতা কিংবা ঝগড়া বিবাদের সাথে জড়িত ছিল না।

হত্যা মামলায় আটক ফরিদ হোসেনকে আসামী করার কথা অস্বীকার করেছেন ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান বালা।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার আখেরুজ্জামান মিয়া জানান, মামলাটি বর্তমানে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) এ তদন্তনাধীন আছে। মামলার বাদীর স্বাক্ষর রেখেই ফরিদ হোসেনকে আসামী করা হয়েছে।

তবে এই হত্যা মামলার আসামীর তালিকায় অসহায় ফরিদ হোসেনের নাম আসাতে বর্তমানে এলাকায় তীব্র আলোচনা-সমালোচনা চলছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি