০৮:১৯ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভূঞাপুরে সাংবাদিক সন্তোষ দত্তের বাবার মৃত্যুবার্ষিকী

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১২ অক্টোবর ২০১৯ | |
, টাঙ্গাইল :

গোপালপুর প্রেসক্লাবের সম্পাদক, দৈনিক সংবাদ-এর গোপালপুর প্রতিনিধি, দৈনিক ভোরের কাগজ ভূঞাপুর প্রতিনিধি ও সাপ্তাহিক পূর্বাকাশ পত্রিকার স্টাফ রিপোর্টার সন্তোষ কুমার দত্তের পিতা ‘ফলদার প্রাণপুরুষ শ্যামবাবু’ নামে খ্যাত ভূঞাপুরের ফলদা ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাবু শ্যাম শংকর দত্তের ৯ম মৃত্যুবার্ষিকী রোববার (১৩ অক্টোবর)। 

জানা গেছে, বর্ণাঢ্য জীবনের অধিকারী অসাম্প্রদায়িক, প্রগতিশীল চিন্তার ধারক প্রয়াত বাবু শ্যাম শংকর দত্ত দুই মেয়াদে ফলদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তিন মেয়াদে ইউপি সদস্য ছিলেন। 

ফলদার উন্নয়নের রূপকার বাবু শ্যাম শংকর দত্তের প্রত্যক্ষ ও ঐকান্তিক সহযোগিতায় ফলদায় সকল শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। তিনি ফলদা আশরাফুল উলুম নেজামিয়া মাদরাসা ও মসজিদের জন্য প্রায় দুই কোটি টাকার জমি দান করে করেছেন। যার কারণে অত্র এলাকার হিন্দু মুসলমানদের সম্প্রীতি ব্যাপক সুদৃঢ় হয়েছে। তাঁর নেতৃত্বে প্রায় ১ যুগ সময়কাল হাজার হাজার চক্ষু রোগী বিনামূল্যে অপারেশন ও চক্ষু সেবা পেয়েছেন। 

এছাড়া ১৯৯৬ সালের প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়ের সময়ে গোপালপুর অঞ্চলে তিনি সার্বিক ত্রাণ বিতরণের ব্যবস্থা করেছিলেন। 

মহান মুক্তিযুদ্ধে তিনি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মুক্তিযুদ্ধের সাথে সম্পৃক্ত ছিলেন। স্বাধীনতা পরবর্তী সময়ে দরিদ্র জনসাধারণের জন্য লংগরখানা খুলে অসহায় মানুষের খাদ্যের ব্যবস্থা করেছিলেন।  

তাঁর ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পুষ্পস্তবক অর্পন, গীতা পাঠ, ধর্মীয় কীর্তন, আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানাদি অনুষ্ঠিত হবে বলে পরিবার সূত্রে গেছে। তাঁর পরিবারবর্গ প্রয়াত বাবু শ্যাম শংকর দত্তের আত্মার শান্তি কামনায় সকলের আশীর্বাদ চেয়েছেন। 

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি