০৯:২৪ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সখীপুরে গ্রামবাসীর উদ্যোগে কিশোর গ্যাংসহ  সামাজিক অবক্ষয় রোধে পরামর্শ সভা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের সখীপুরে কিশোর গ্যাং, মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে ও সামাজিক অবক্ষয় রোধ কল্পে এবং গ্রামের উন্নয়ন বাস্তবায়নে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার কচুয়া গ্রামবাসীর উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ নানা পেশা শ্রেণির লোকজন উপস্থিত ছিলেন। কচুয়া বাজারে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন আলহাজ্ব বীরমুক্তিযোদ্ধা দেওয়ান হাবীবুর রহমান। 
           
পরামর্শ সভায় অন্যান্যের মধ্যে আলহাজ্ব বীরমুক্তিযোদ্ধা আবদুল হালিম মাষ্টার, আলহাজ্ব আমিনুল ইসলাম মাষ্টার, দেওয়ান আবদুল হামিদ, বীরমুক্তিযোদ্ধা আবদুল্লাহ মিয়াউপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আতিকুর রহমান দুলাল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহাদৎ হোসেন শাহজাহান, কালিয়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক মনি, কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ফজলুর রহমান, ঘোনারচালা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাইন উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা রেজাউল করিম, ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক শাহআলম শিকদার সাজে প্রমুখ বক্তব্য দেন। 
         
এছাড়াও উম্মুক্ত আলোচনায় গণ্যমান্য ব্যক্তিরা তাদের পরামর্শমূলক বক্তব্য তুলে ধরেন। সভায় সামাজিক অবক্ষয় রোধ কল্পে বক্তব্য দেন বক্তারা। তাঁরা বলেন, এসব অপরাধ নিয়ন্ত্রণে শক্ত পদক্ষেপ নিতে হবে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি গ্রামবাসীরও। এজন্য সখীপুর উপজেলার বিভিন্ন এলাকায় সক্রিয় থাকা কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িতদের ওপর বিশেষ নজরদারি চালানো দরকার। বিশেষ করে যেসব কিশোর গ্যাং ইতিমধ্যে নানা ধরনের অপরাধ কর্মকান্ডের সঙ্গে জড়িয়ে পড়েছে তাদের দ্রুত আইনের আওতায় আনা প্রযোজন। কিশোর গ্যাং লিডারদের ব্যাপারে সচেতন ব্যক্তিরা আইনশৃঙ্খলা বাহিনীকে তথ্য দিয়ে সহযোগিতা করতে ওই সভায় উপস্থিত সকলকে জানানো হয়। 
      
বক্তারা আরও বলেন, কিশোর গ্যাং, মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে ও সামাজিক অবক্ষয় রোধে সকলে মিলে কাজ করতে হবে। তাঁরা বলেন, কিশোর গ্যাংয়ের সঙ্গে মাদকের সম্পৃক্ততা পাওয়া যাচ্ছে- যা খুবই উদ্বেগজনক। কিশোর গ্যাং যখন মাদকের সঙ্গে জড়িয়ে পড়ে তখনই সেখানে নানা অপকর্মের কথা চলে আসে। এর সঙ্গে হত্যা এবং ধর্ষণের মতো বিবেকহীন কাজও ঘটে। জঘন্য অপরাধ কর্মকান্ডের সবকিছুইতে জড়িয়ে যায়। এজন্য অভিভাবকদের সক্রিয় এবং সচেতন হয়ে সন্তানদের খোঁজখবর রাখার আহ্বান জানান তারা। সন্তানরা সন্ধ্যার পর কোথায় থাকছে, স্কুলের নামে অন্য কোথাও যাচ্ছে কিনা তা খেয়াল রাখতে হবে। সন্তানদের প্রতি যথাযথ খেয়াল না করার ফলে তারা যদি বিপথগামী হয় তবে অভিভাবকদেরও দায়ভার নিতে হবে বলেও ওই পরামর্শ সভায় বলা হয়। কিশোর অপরাধসহ মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে ও সামাজিক অবক্ষয় রোধ কল্পে অগ্রাধিকার ভিত্তিতে সকলের কাজ করতে হবে। 
        
এদিকে, ওই সভায় সখীপুর থানার ওসি (তদন্ত) এএইচএম লুৎফুর কবীর অপরাধ দমনে আইনশৃঙ্খলা বাহিনী সহযোগিতা করার জন্য সবাইকে আহবান জানান এবং গ্রামবাসীর এমন মহতী উদ্যোগের প্রশংসা করে বক্তব্য রাখেন।


 

আপনার মন্তব্য লিখুন...

গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা ২৫শে মার্চকে 'আন্তর্জাতিক গণহত্যা দিবস' স্বীকৃতির দাবিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি