০৭:২১ এএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মির্জাপুরে চাঞ্চল্যকর ছিনতাইয়ের ৬দিন পরও উদ্ধার হয়নি 

ব্রিটিশ আমেরিকান টোবাকোর টাকা ; সনাক্ত হয়নি আসামী

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৩১ আগস্ট ২০১৯ | |
, টাঙ্গাইল :

মির্জাপুরে ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানির পরিবেশক অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের ২৬ লাখ ৪০ হাজার টাকা ছিনিয়ে নেয়ার ঘটনার ৬দিনেও টাকা উদ্ধার বা সনাক্ত হয়নি আসামী। গত রোববার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ সংলগ্ন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে দিনে-দুপুরে ও গুলি ছুড়ে ফিল্মি স্টাইলে আট ছিনতাইকারী চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটায়। তবে আন্তর্জাতিক বাণিজ্যিক প্রতিষ্ঠান ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানির পরিবেশক অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের টাকা ছিনতাইয়ের মত আলোচিত ঘটনার দিন থানায় মামলা দায়েরের পর ৬দিন পেড়িয়ে গেলেও ছিনতাইকৃত টাকা উদ্ধার বা আসামী সনাক্ত না হওয়ায় চরম ব্যবসায়িক শঙ্কা আর ঝুঁকিতে রয়েছেন প্রতিষ্ঠানে কর্মরতরা। এ ঘটনায় চরম উদ্বেগ আর উৎকন্ঠায় রয়েছেন বিশ্বখ্যাত দানবীর প্রয়াত রণদা প্রসাদ সাহার চরণভূমির মির্জাপুরবাসি।

জানা যায়, গত রোববার (২৫ আগষ্ট) সকাল সোয়া ১০টার দিকে মির্জাপুর উপজেলা পরিষদ চত্বরের পৌর এলাকার বাইমহাটীর সিদ্দিক মিয়ার ভবনের ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানির পরিবেশক অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের অফিস থেকে হিসাবরক্ষক আব্দুল মতিন, সুপারভাইজার কাজী আসাদুল হক ও মোহন সাহা দুটি মোটরসাইকেলযোগে অগ্রণী ব্যাংক মির্জাপুর শাখায় ২৬ লাখ ৪০ হাজার টাকা জমা দিতে যান। পথিমধ্যে পরিষদ চত্বরের আনুমানিক ৩’শ গজ পশ্চিমে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে (পুরাতন) পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে পৌঁছানো মাত্র চারটি মোটরসাইকেল নিয়ে ওঁৎ পেতে থাকা আটজন ছিনতাইকারী গুলি করে পরিবেশকের ২৬ লাখ ৪০ হাজার টাকা বহনকৃত ব্যাগটি ছিনতাই করে নিয়ে যায়।

মামলারবাদী ও ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানির পরিবেশক অগ্রণী ট্রেডিং কর্পোরেশন লিঃ এর মির্জাপুর অফিসের সুপার ভাইজার কাজী আসাদুল হক জানান, ঘটনার দিন সকালে মির্জাপুরের বাইমহাটীর সিদ্দিক মিয়ার ভবনের ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানির পরিবেশক অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের অফিস থেকে হিসাবরক্ষক আব্দুল মতিন, সুপারভাইজার কাজী আসাদুল হক ও মোহন সাহা দুটি মোটরসাইকেলযোগে অগ্রণী ব্যাংক মির্জাপুর শাখায় ২৬ লাখ ৪০ হাজার টাকা জমা দিতে যাওয়ার পথে পরিষদ চত্বরের আনুমানিক ৩’শ গজ পশ্চিমে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে (পুরাতন) পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে পৌঁছানো মাত্র চারটি মোটরসাইকেল নিয়ে ওঁৎ পেতে থাকা আটজন ছিনতাইকারী গুলি করে পরিবেশকের ২৬ লাখ ৪০ হাজার টাকা বহনকৃত ব্যাগটি ছিনতাই করে নিয়ে যায়। এ ছিনতাইয়ের ঘটনায় রাতেই অফিসের পক্ষ থেকে তিনি বাদী হয়ে মামলাটি দায়ের করেন। পুলিশকে টাকা উদ্ধার ও আসামী সনাক্তে তারা সকল প্রকার সহযোগিতা চালিয়ে যাচ্ছেন। তবে এখনও ছিনতাইকৃত টাকা উদ্ধার বা ঘটনায় জড়িত কোন আসামী সনাক্ত এবং গ্রেফতার হয়নি বলে জানান তিনি।

অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের মির্জাপুর অফিসের ব্যবস্থাপক মোহাম্মদ আলী পুলিশী নিরাপত্তায় টাকা লেনদেন এর বিষয়ে প্রশ্নের জবাবে জানান, অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের মির্জাপুর অফিসের কার্যক্রম শুরু থেকেই পুলিশী পাহাড়া ব্যতিত তারা ব্যাংকে টাকা লেনদেন করে আসছেন। এ কারণে ছিনতাইয়ের ঘটনার দিনও অফিসের হিসাব রক্ষক আব্দুল মতিন,সুপারভাইজার কাজী আসাদুল হক ও মোহন সাহা দুটি মোটরসাইকেলযোগে অগ্রণী ব্যাংক মির্জাপুর শাখায় ২৬ লাখ ৪০ হাজার টাকা জমা দিতে যান। তবে পূর্ব থেকে চারটি মোটরসাইকেল নিয়ে ওঁৎ পেতে থাকা আটজন ছিনতাইকারী পরিষদ চত্বরের আনুমানিক ৩’শ গজ পশ্চিমে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে (পুরাতন) পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে আমাদের অফিসের পৌঁছানো মাত্র গুলি করে পরিবেশকের ২৬ লাখ ৪০ হাজার টাকা বহনকৃত ব্যাগটি ছিনতাই করে নিয়ে যায়। তবে ছিনতাইয়ের এ ঘটনায় ডিবি পুলিশ, পিবিআইসহ র‌্যাব ঘটনাস্থল পরিদর্শন করাসহ ব্যাপক পুলিশী তৎপরতার অব্যাহত রয়েছে। এ স্বত্তেও দ্রুত ছিনতাইকৃত ওই টাকা উদ্ধার এবং ঘটনায় জড়িত আসামীদের গ্রেফতার দাবী জানিয়েছেন তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মোশাররফ হোসেন মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

তবে ছিনতাইয়ের টাকা উদ্ধার ও আসামী গ্রেফতারের বিলম্ব প্রসঙ্গে মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমান জানান, উপজেলার পৌর শহর বাইমহাটী এলাকার সিদ্দিক মিয়ার ভবনের ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানির পরিবেশক অগ্রণী ট্রেডিং কর্পোরেশনের ছিনতাইকৃত ওই বিপুল পরিমাণ টাকা পরিবহনের বিষয়টি পুলিশকে জানানো হয়নি। এ স্বত্তেও ছিনতাইয়ের খবর পাওয়ার পর থেকেই পুলিশের একাধিক দল অপরাধীদের গ্রেফতার ও টাকা উদ্ধারে কাজ চালিয়ে যাচ্ছে। এছাড়াও ছিনতাইয়ের ঘটনায় দায়েরকৃত মামলাটির তদন্ত কার্যক্রম পরিচালনা করছেন থানার পরিদর্শক (তদন্ত)। অতি দ্রুত সময়ে ছিনতাইয়ের ঘটনায় জড়িতদের গ্রেফতার সম্ভব হবে বলেও জানান তিনি।
 

আপনার মন্তব্য লিখুন...

অপুষ্টির শিকার এতিমদের মুখে হাসির ঝিলিক এলেঙ্গা স্পোর্টস একাডেমি’র ফুটবল প্রশিক্ষণ শুরু সখীপুরে ৫ দিনেও সন্ধান মিলেনি নিখোঁজ আর্জিনার শাজাহান সিরাজ কল্যাণ ট্রাস্টের বৃত্তি প্রদান মা ইলিশ সংরক্ষণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান টাঙ্গাইলে জোড়া খুনের আসামী গ্রেফতার ছেলের মৃত্যুর খবরে মায়ের মৃত্যু বিল থেকে গৃহবধুর মরদেহ উদ্ধার দক্ষিণ কোরিয়ায় টাঙ্গাইল কমিউনিটি’র আত্মপ্রকাশ নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম নববধূকে তালাক দিয়ে শ্বাশুড়িকে বিয়ে করলো বর গোপালপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত কালিহাতীতে বাল্যবিবাহ নিরোধ দিবস পালিত ধনবাড়ীতে দুর্যোগ প্রশমন দিবস পালিত নাগরপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি