১০:২১ পিএম | টাঙ্গাইল, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মুক্তিযোদ্ধাদের পাল্টাপাল্টি সভা

বিচারের আশ্বাস দিলেন ভারপ্রাপ্ত ইউএনও

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ২৫ আগস্ট ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধাদের দু’গ্রুপে রবিবার সভা ডাকে। 

এতে উপজেলায় শহরে উত্তেজনা বিরাজ করলে পুলিশ মোতায়েন করা হয়। পরে ভারপ্রাপ্ত ইউএনও দু’পক্ষের সাথে কথা বলে পরিবেশ শান্ত করেন। ১৫ আগষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে তালা প্রদানকারীদের ভারপ্রাপ্ত ইউএনও বিচারের আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনু।  

জানা যায়, কালিহাতী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের দুইবারের সাবেক কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মজনুর নেতৃত্বে মুক্তিযোদ্ধারা ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে যান। কিন্তু কমপ্লেক্সের গেটে আগেই তালা লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। ফলে মুক্তিযোদ্ধারা শোক কর্মসূচি পালন করতে পারেননি। 

রবিবার সকালে তালা দেওয়ার প্রতিবাদে এবং শোক দিবসের আলোচনা সভার আয়োজন করেন মুক্তিযোদ্ধারা। এই খবর পেয়ে সাবেক কমান্ডার কাজী আশরাফ হুমায়ুন বাঙ্গালের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের আরেক পক্ষ একই স্থানে সভা হবে বলে মাইকে প্রচার করা হয়। অনাকাক্ষিত পরিস্থিতি এড়াতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে প্রশাসন। 

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিজানুর রহমান মজনুর বলেন যারা কমপ্লেক্সে তালা দিয়ে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করতে দেয়নি, তারা নব্য রাজাকার। আওয়ামী লীগের শাসনামলে এটা মেনে নেওয়া যায়না। এর প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের রবিবারের সভাটি পূর্ব নির্ধারিত। কিন্তু সাবেক কমান্ডার হুমায়ুন বাঙ্গাল এটি জানার পর সেখানে সভা ডাকেন। পরে ভারপ্রাপ্ত ইউএনও এবং কালিহাতীর এসিল্যান্ড তালা প্রদানকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি আশ্বাস দেন। তার অনুরোধে সভাটি স্থগিত করা হয়েছে। 

এদিকে সাবেক কমান্ডার কাজী আশরাফ হুমায়ুন বাঙ্গাল বলেন মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সভা ডাকা হয়েছে সেটা আমার জানা ছিল না। তাই আমি শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ডাকি। পরে এসিল্যান্ডের মধ্যস্থতায় কেউই সভা করি নাই। 

এবিষয়ে কালিহাতী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও শাহরিয়ার রহমান বলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধাদের দুই পক্ষে সভাকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হয়। পরে তাদের সাথে কথা বললে তারা কর্মসূচি বাতিল করেন। মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে যে কোন কর্মসূচি পালন করতে হলে মুক্তিযোদ্ধাদের যথাযথ অনুমতি নিতে হবে। 


 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি