০২:৫৫ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বি-স্কিলফুল প্রকল্প টাঙ্গাইলে

প্রেস বিজ্ঞপ্তি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০১৬ | | ২৯১
, টাঙ্গাইল :

বাংলাদেশে প্রতি বছর প্রায় ২০ লক্ষ মানুষ শ্রমবাজারে প্রবেশ করে। এর মধ্যে শতকরা প্রায় ৮০ ভাগ কর্মসংস্থানের সুযোগ সাধারণত অপ্রাতিষ্ঠানিক খাতে সৃষ্টি হয়ে থাকে।

এই বিশাল জনগোষ্ঠীর অধিকাংশই প্রয়োজনীয় দক্ষতা ছাড়া উক্ত খাতভিত্তিক কাজে নিয়োজিত হয়। এরই প্রেক্ষাপটে বি-স্কিলফুল প্রকল্পটির মাধ্যমে প্রাথমিকভাবে দিনাজপুর, জয়পুরহাট, বগুড়া, টাঙ্গাইল ও গাজীপুর জেলায় প্রশিক্ষণ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সহযোগিতায় দরিদ্র ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর মধ্য থেকে ২০,০০০ জন নারী-পুরুষ, বিশেষভাবে সক্ষম ব্যক্তি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ নিশ্চিত করা এবং দীর্ঘস্থায়ী কর্মসংস্থান তথা আয়ের সুযোগ সৃষ্টি করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বি-স্কিলফুল প্রকল্পটি সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কোঅপারেশন (এসডিসি)-এর অর্থায়নে সুইসকন্ট্যাক্ট দ্বারা বাস্তবায়িত হচ্ছে।

২৬ ই সেপ্টেম্বর টাঙ্গাইল জেলায় বি-স্কিলফুল প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। প্রকল্প উদ্বোধনের পরবর্তীতে একটি গণসচেতনতামূলক ক্যাম্পেইন কার্যক্রমের ঘোষণা দেয়া হয়েছে।

টাঙ্গাইল প্রেস ক্লাবে আয়োজিত এই উদ্বোধন অনুষ্ঠানে সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলার সহকারি কমিশনার ও ম্যাজিস্ট্রেট মো: আসাদুজ্জামান ও টাঙ্গাইল চেম্বারস্ এন্ড কমার্স ইন্ড্রাস্টিজের প্রাক্তন পরিচালক মো: শামছুল আলম চৌধুরী।

সুইসকন্ট্যাক্ট-এর পক্ষ থেকে মোঃ মকবুল হোসেন, উর্ধ্বতন ব্যবস্থাপক, প্রশিক্ষণ পরিচালনা ছাড়াও প্রকল্প সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বি-স্কিলফুল প্রকল্পের অধীনে টাঙ্গাইল জেলায় বাংলা-জার্মান সম্প্রীতি (বি জি এস), সেফ অ্যান্ড সেভ ট্রেনিং ইনস্টিটিউট, উদয় টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট প্রভৃতি ট্রেনিং সেন্টারসমূহের মাধ্যমে ইলেকট্রিক্যাল হাউজ ওয়্যারিং টেকনিশিয়ান, গার্মেন্টস্ মেশিন অপারেটর, মোবাইল ফোন টেকনিশিয়ান, মোটর সাইকেল মেকানিক ও ওয়েল্ডার, গার্মেন্টস্ মেশিন অপারেটর, সোয়েটার লিংকিং অপারেটর, সোয়েটার নিটিং অপারেটর তৈরীতে ফ্রি ট্রেনিং প্রদান করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি