০৫:১০ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নিষেধাজ্ঞা সত্ত্বেও বালু উত্তোলন

হুমকির মুখে বঙ্গবন্ধু সেতু

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০১৬ | | ১৬৭৩
ছবি ঃ প্রতীকি।
, টাঙ্গাইল :

কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা সত্ত্বেও ক্ষমতার দাপটে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে টাঙ্গাইলের কালিহাতীতে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করার অভিযোগ উঠেছে স্থানীয় চেয়ারম্যান হযরত তালুকদার এর বিরুদ্ধে। এতে করে চরম হুমকির মুখে পড়েছে দেশের বৃহত্তর বঙ্গবন্ধু সেতু।

এ বিষেয়ে (এষ্টেট) এর উপ-পরিচালক মোঃ আশরাফ আলী খান টাঙ্গাইলের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) বরাবর অবৈধ বালু উত্তোলন বন্ধের জন্য গত ৫ সেপ্টেম্বর একটি আবেদন করেছেন।

আবেদনে তিনি উল্লেখ করেছেন, দেশের বৃহত্তর বঙ্গবন্ধু সেতু পুর্ব সংযোগ সড়কের পূর্ব থানর পশ্চিম পাশের হাতিয়া, এলেঙ্গা ও বিনোদলুহরিয়ায় বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের (বাসেক) জায়গা দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে দীর্ঘদিন ধরে ব্যবসা চালিয়ে যাচ্ছে ব্যবসায়ীরা। ফলে একদিকে বঙ্গবন্ধু সেতু চরম হুমকির মুখে পড়েছে। অন্যদিকে এই স্থান থেকে বালুবাহি ট্রাকের কারনে মহাসড়কে দুর্ঘটনা বেড়েই চলেছে।

এছাড়া এভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের কারনে দিন দিন নদী ভাঙ্গনের ফলে বিলীন হতে চলেছে আশপাশের এলাকার বাড়ি-ঘর ও আবাদী জমি। ইতিমধ্যেই একটি মসজিদ ও একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় নদীগর্ভে চলে গেছে বলে জানা গেছে।

গত ৭মাস পূর্বে স্থানীয় প্রশাসন ওই উপজেলার বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা সংলগ্ন যমুনা নদী থেকে অবৈধ ভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করার সময় অভিযান চালিয়ে তা বন্ধ করে দেয়। সেই সাথে দুইটি ড্রেজার পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়া হয়।

এসময় হযরত তালুকদার ও তার সহযোগীরা খবর পেয়ে পালিয়ে যায়। এর পর থেকে ৬মাস বালু উত্তোলন বন্ধ থাকার পর পুনরায় দুইমাস ধরে বালু উত্তোলন শুরু করেছে তারা। এ কারনে এবারের বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো নতুন করে ভাঙ্গনের শিকার হয়ে নি:স্বহতে চলেছে।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) আছাবুর রহমান জানান, আমি কোন চিঠি হাতে পায়নি। তবে সেতু কর্তৃপক্ষ আমার কাছে এসেছিল। চিঠি পেলেই অবৈধ বালু উত্তোলন বন্ধ করে দেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন...

মাদক মামলায় যুবলীগ নেতা কারাগারে গীতা পাঠ প্রতিযোগিতা এসবি লিংক এর নতুন বাস স্ট্যান্ড উদ্বোধন ২ হাজার পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মি ২১আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরনে আলোচনা সভা ও দোয়া বিদ্যালয়ের মাটি খুঁড়ে পাওয়া গেল ৩৩ রাউন্ড গুলি  সর্ষের মধ্যে ভূত না, সর্ষই থাকা উচিত : দুদককে হাইকোর্ট বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার মাদক ব্যবসায়ী মোজাম্মেল হক রুমান গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে মাভাবিপ্রবিতে বিক্ষোভ ১১ তদন্ত কর্মকর্তার তালিকা চেয়েছেন হাইকোর্ট বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক জেল-হাজতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার জাহালম কাণ্ডের সব তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামল

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি