০১:৪৭ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

৩ দিন চরম ভোগান্তির পর অবশেষে 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানচলাচল স্বাভাবিক

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১১ আগস্ট ২০১৯ | |
, টাঙ্গাইল :

টানা ৩দিন চরম ভোগান্তির পর অবশেষে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের অংশে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। 

রোববার বিকেল মহাসড়কের যানজট কবলিত বিভিন্ন অংশে যানচলাচল স্বাভাবিক হয়। আবার কোন কোন স্থানে মহাসড়ক ফাকা হয়ে যাচ্ছে। 

এর আগে রোববার ভোর রাত থেকেই মহাসড়কের বিভিন্ন অংশে ৫০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। রোববার সকাল ১০টা পর্যন্ত একটানা একই স্থানে ঈদে ঘরমুখো গাড়িগুলো দাড়িয়ে ছিল। এতে মহাসড়ক স্থবির হয়ে পড়ে। ফলে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। 

এদিকে রোববার সকালে তীব্র যানজট থাকায় সড়কের বিভিন্ন স্থানে আগুন জালিয়ে বিক্ষোভ করেছে ঘুরমুখো মানুষ। মহাসড়কের ঘারিন্দা, কান্দিলা, রাবনা, শিবপুর, বিক্রমহাটি, রসুলপুর, পুংলি ও এলেঙ্গাসহ বিভিন্ন স্থানে এমন চিত্র দেখা গেছে। 

অন্যদিকে যানজটের নিউজ করতে গেলে যাত্রীরা সাংবাদিকের উপর চড়াও হয়। এমনকি কয়েকজন সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণও করেন তারা। 

পুলিশ জানায়, শনিবার রাত ১টা থেকে রোববার সকাল পর্যন্ত  ৫ বার টোল আদায় বন্ধ করছে সেতু কর্তৃপক্ষ। সেতুর উপরে বেশ কয়েকটি লক্কর ঝক্কর গাড়ি বিকল হওয়ায় গাড়িগুলো সরিয়ে নিতে একটু সময় লাগে। এছাড়া বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ের সিরাজগঞ্জের অংশ গাড়ি টানতে না পারায় টোল বন্ধ করে কতৃপক্ষ। আর এতেই মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।  

বৃহস্পতিবার মধ্য রাতে মহাসড়কের দুটি স্থানে গাড়ি বিকল হয়ে ছিল। পরে ওই গাড়িগুলোকে রেকার দিয়ে সরিয়ে নেয় পুলিশ। এছাড়াও বৃষ্টিপাতের কারণ ও এলেঙ্গায় দুই লেনের সড়কের অবস্থা খারাপ হওয়ায় এখানে গাড়ির গতি কমে আসে। এর ফলে গাড়িগুলো ঠিক মতো টানতে পারে না। অপরদিকে যানবাহনের বাড়তি চাপ এবং চালকদের প্রতিযোগিতা ও খেয়াল খুশিমত গাড়ি চালানোর কারণে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। পরদিন শুক্রবার দিনভর থেমে থেকে গাড়ি চলাচল করেছে। 

তবে শনিবার ভোর থেকে আরো খারাপ অবস্থার সৃষ্টি হয়েছে। দশ হাত দূরে গিয়ে প্রায় এক দেড় ঘন্টা গাড়ি আটকে পড়ছে। আবার বিশ হাত দূরে গিয়ে একই অবস্থা। সৃষ্টি হয় তীব্র যানজেটের। রোববার দুপুর পর্যন্ত যানজট অব্যহত থাকে।   

এ ব্যাপারে বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার ওসি (তদন্ত) মাসুদ রায়হান বলেন, বিকেলে থেকেই মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। যানজট নিরসনে পুলিশ নিরলভভাবে কাজ করছেন। 

তবে সিরাজগঞ্জ অংশে গাড়ি ঠিক মতো টানতে না পারায় টোল আদায় বেশ কয়েকবার টোল আদায় বন্ধ থাকে। আর এতে করে টাঙ্গাইলের অংশে যানজট হয়। 


 

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি