০২:২৬ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ওই মামা গাড়ী ঘুড়াও ঢাকা যাইগা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ১০ আগস্ট ২০১৯ | |
, টাঙ্গাইল :

ওই মামা গাড়ী ঘোড়াও ঢাকা যাইগা..। শনিবার দুপুরে ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল অংশের নগরজলফৈ বাইপাসে যানজটে আটকে থাকা ঢাকায় একটি বেসকারি প্রতিষ্ঠানে কর্মরত রিপন মিয়া নামের কুড়িগ্রামের এক বাস যাত্রী এমন ক্ষোভ প্রকাশ করেন। 

তিনি বলেন, ভোরে ঢাকা থেকে রওনা দিয়েছি কিন্তু এখন বাজে দুপুর দেড়টা যানজটে আটকা আছি টাঙ্গাইলের বাইপাস নগরজলফে এলাকায়। তাহলে কুড়িগ্রামে কখন পৌছাবো এ নিয়ে চরম দুঃচিন্তায় রয়েছি।

মহাসড়কের রাবনা বাইপাস এলাকায় যানজটে আটকা থাকা ঢাকা থেকে ছেড়ে আসা শাহজাদপুর ট্রাভেলস্ এর বাসযাত্রী ও পোশাক শিল্প প্রতিষ্ঠানে কর্মরত পারভীন জানান, বৃহস্পতিবার ছুটি হলেও যানজটমুক্ত বাড়ী ফেরার আসায় আজ ভোরে ঢাকা থেকে দুই মিশু কণ্যাকে নিয়ে যাত্রা শুরু করেছি। তবে আজকেও দেখছি ভয়াবহ যানজট। যদিও এখন দুপুর কিন্তু প্রায় আধা ঘন্টা যাবৎ যানজটে আটকা রয়েছি টাঙ্গাইলের নগরজলফৈ বাইপাসে। কখন বাড়ী ফিরবো তা বুঝতে পারছিনা। এর মধ্যে চরম গরমে ছোট দুই বাচ্চা নিয়ে চরম দুভোর্গ পোহাচ্ছি।

কুড়িগ্রামগামী হানিফ পরিবহন বাস চালক আব্দুর রহিম জানান, ভোরে ঢাকা থেকে রওনা দিলেও যানজটে আটকা পরতে পরতে এই দুপুরে কেবল পৌছেছি টাঙ্গাইলের নগরজলফে বাইপাসে। সেতু পর্যন্ত পৌছাবো কখন আর সেতুর পশ্চিম অংশে যানজটের কি অবস্থা তা নিয়েই ভাবছি। ঘন্টার পর ঘন্টা এভাবে যানজটে আটকে থেকে বাস চালাতে চরম বিরক্ত লাগছে।
রংপুরগামী এস আর ট্রাভেলস্ এর বাস চালক মতিন মিয়া বলেন, ভোরে রওনা দিয়েও দুপুর পর্যন্ত পৌছেছি মাত্র টাঙ্গাইল। তাহলে রংপুর কখন পৌছাবো এ নিয়ে চিন্তায় আছি। এরপরও আজকের গরমে অতিষ্ট হয়ে উঠেছি।

ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের তারুটিয়া আন্ডারপাস এলাকায় দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শরীফ জানান, সেতুর পশ্চিম অংশের সিরাজগঞ্জ জেলার নলকা ব্রীজ, হাটিকুমড়–ল আর কড্ডা মোড় এলাকায় পরিবহন টানতে না পারার কারনে সেতু পূর্ব অংশ টাঙ্গাইল মহাসড়কে এ যানজটের সৃষ্টি হচ্ছে। তবে টাঙ্গাইল অংশের পাকুল্লা, নগরজলফৈ, রাবনা আর এলেঙ্গা বাইপাস ছাড়া প্রায় সকল অংশেই যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে বিকেলের দিকে যান চলাচল স্বাভাবিক হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। মহাসড়কের এ যানজট নিরসনে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট, পুলিশের ৬৭০ জন পুলিশ সদস্য, ১৯০জন আনসার সদস্য কাজ করছেন। 

এছাড়াও মহাসড়কে মলমপার্টি আর ছিনতাইয়ের কবলমুক্ত ঘরমুখো মানুষের বাড়ী ফেরা নিশ্চিতে তৎপরতা চালিয়ে যাচ্ছেন সাদা পোশাকের পুলিশ আর র‌্যাব বলেও জানান তিনি।


 

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি