০৫:০৮ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়ক

যানবাহনের অতিরিক্ত চাপ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ৯ আগস্ট ২০১৯ | |
, টাঙ্গাইল :

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গাজীপুরের চন্দ্রা থেকে কালিহাতীর এলেঙ্গা পর্যন্ত চারলেনের কাজ চলছে। 

চারলেনের আশিভাগ কাজ শেষ হওয়ায় ফোরলেনের সুবিধা পাচ্ছেন ঈদে ঘরমুখো মানুষ। এদিকে উত্তরবঙ্গের ২৬টি জেলার ৯২টি রোডসহ ১২২ রোডের যানবাহন এ মহাসড়ক দিয়ে চলাচল করায় রাস্তায় যানবাহনের চাপ অত্যাধিক বেশি থাকায় এ মহাসড়কে ধীরগতি আর কোথাও থেমে থেমে সৃষ্টি হচ্ছে যানজট। 

পরিবহন সংশ্লিষ্ট ও পুলিশ সুত্রে জানা যায়, শুক্রবার ভোর সকালে নাটিয়াপাড়া এলাকায় একটি যাত্রীবাহী পরিবহন উল্টে খাদে পড়ে গেলে কিছুটা যানজটের সৃষ্টি হয়। উত্তরবঙ্গগামী গাড়ীর চাপ বেড়ে যাওয়ায় রাত থেকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজটের সৃষ্টি হয়। এ ছাড়া মহাসড়কের পুংলি, এলেঙ্গা ও রাবনা বাইপাস এলাকায় দুর্ঘটনায় গাড়ী বিকল হয়ে যায়। এ সময় মহাসড়কের প্রায় ২০ কিলোমিটার সড়ক জুড়ে যানজটের সৃষ্টি হয়। এর ২ ঘন্টা পর যানবাহন চলাচল কিছুটা স্বাভাবিক হলেও রাস্তায় অতিরিক্ত গাড়ি চাপের কারণে থেকে থেমে চলছে যানবাহন। এর মধ্যে ফিটনেস বিহীন যানবাহন রাস্তায় বিকল হওয়া ও ছোট খাটো দুর্ঘটনার ও বঙ্গবন্ধু সেতু টোল প্লাজায় টোল আদায়ে ধীরগতি ও চারলেনের কাজ চলমান থাকার কারণে থেমে থেকে যানজটের সৃষ্টি হচ্ছে। 

পুলিশ সূত্রে জানায়, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে ঈদে ঘরমুখো মানুষ ও কোরবানীর পশুবাহী ট্রাকগুলো যাতে নির্বিঘ্নে যানজটমুক্ত পরিবেশে কোন প্রকার দুর্ভোগ ছাড়াই শান্তিতে গন্তব্যে পৌছতে পারে তার সকল ব্যবস্থাই গ্রহন করেছে টাঙ্গাইল জেলা পুলিশ। মহাসড়ক যানজটমুক্ত রাখতে আটশতাধিক পুলিশ ও ১৯০জন আনসারসহ দেড়শতাধিক লোকবল দায়িত্ব পালন করছে। এছাড়াও মহাসড়কে চলাচল কারী যাত্রীরা যাতে ছিনতাই, রাহাজানী ও অজ্ঞানপাটি খপ্পরে পড়তে না পারে তার জন্য গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা রয়েছে বিষয়টি নিশ্চিত করেছেন মির্জাপুর হাইওয়ে পুলিশের টিআই ইফতেখার নাসির রোকন। 

এ সময় তিনি জানান, বঙ্গবন্ধু সেতুতে অতিরিক্ত যানবাহনের চাপে বেলা ১১টা থেকে প্রায় ১০মিনিট সময় সেতুর টোল আদায় বন্ধ ছিল। আশা করছি দ্রুত সময়ের মধ্যেই মহাসড়ক স্বাভাবিক হবে। গত ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে শুক্রবার সকাল ৬ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে ৩০ হাজার ৮৫৯টি যানবাহন পারাপার হয়েছে। 

এতে টোল আদায় হয় ২ কোটি ৫২ লাখ ৪০ হাজার ৫৬১ টাকা।

আপনার মন্তব্য লিখুন...

মাদক মামলায় যুবলীগ নেতা কারাগারে গীতা পাঠ প্রতিযোগিতা এসবি লিংক এর নতুন বাস স্ট্যান্ড উদ্বোধন ২ হাজার পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মি ২১আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরনে আলোচনা সভা ও দোয়া বিদ্যালয়ের মাটি খুঁড়ে পাওয়া গেল ৩৩ রাউন্ড গুলি  সর্ষের মধ্যে ভূত না, সর্ষই থাকা উচিত : দুদককে হাইকোর্ট বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার মাদক ব্যবসায়ী মোজাম্মেল হক রুমান গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে মাভাবিপ্রবিতে বিক্ষোভ ১১ তদন্ত কর্মকর্তার তালিকা চেয়েছেন হাইকোর্ট বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক জেল-হাজতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার জাহালম কাণ্ডের সব তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামল

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি