০৬:২৫ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

কৃষিমন্ত্রীর অনুষ্ঠানে ত্রাণ না পেয়ে

স্লিপ হাতে মিছিল করেছে বন্যার্তরা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৫ আগস্ট ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে ভূঞাপুরে কৃষিমন্ত্রীর অনুষ্ঠানে ত্রাণ না পেয়ে স্লীপ হাতে মিছিল করেছে বন্যা কবলিতরা।

এরআগে পৌরসভার টেপিবাড়ি স্কুল মাঠে আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। অনুষ্ঠান শেষে মন্ত্রী মঞ্চ থেকে চলে যাওয়ার পর ত্রাণ না পেয়ে টেপিবাড়ি থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মিছিল নিয়ে আসেন তারা। সোমবার (৫ আগষ্ট) বেলা সাড়ে ৩টার দিকে এই ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলায় সোমবার কয়েকটি স্থানে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ত্রাণ সহায়তা বিতরণ করেছেন। এরমধ্যে পৌরসভার টেপিবাড়ি এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অর্জুনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সীলযুক্ত স্লীপ নিয়ে আসেন বন্যা কবলিতরা। এরআগে অজুর্না ইউনিয়নের তারাই গ্রামের ১শ জনের হাতে ত্রাণের স্লীপ দেয়া হয়। কিন্তু মন্ত্রীর ত্রাণের অনুষ্ঠানে ত্রাণ না পেয়ে ক্ষোভে মিছিল নিয়ে উপজেলা পরিষদে আসেন তারা। 

মিছিল নিয়ে আসা তারাই গ্রামের গোলাপ হোসনের স্ত্রী খালেদা, বাদলের স্ত্রী রাশিদাসহ অনেকেই জানান, টেপিবাড়িতে মন্ত্রী ত্রাণ দিতে আসবে এই বলে স্থানীয় মেম্বার (ইউপি সদস্য) মিনহাজ চেয়ারম্যানের সীলযুক্ত ত্রাণের স্লীপ দেয়। পরে স্লীপ নিয়ে সোমবার মন্ত্রীর অনুষ্ঠানে আসি। কিন্তু মন্ত্রী চলে যাওয়ার পর সেখান থেকে কোন ত্রাণ দেয়া হয়নি। পরে সেখানকার লোকজন জানায় আমাদের জন্য কোন ত্রাণ বরাদ্দ নাই। 

অর্জুনা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য মিনহাজ উদ্দিন জানান, চেয়ারম্যান আইয়ুব আলী মোল্ল্যা আমাকে একশ পরিবারের স্লীপ দেয় ত্রাণ দেয়ার জন্য। সে মোতাবেক তারাই গ্রামের একশ পরিবারের মাঝে স্লীপ বিতরণ করি। পরে টেপিবাড়িতে মন্ত্রী ১০জনের মাঝে ত্রাণ বিতরণ করে চলে যায়। বাকি ৯০জনের ত্রাণ সেখানে ছিল। কিন্তু যারা ত্রাণের স্লীপ নিয়ে গেছে তাদের মাঝে বিতরণ করা হয় নাই। এতে তারা ক্ষিপ্ত হয়ে মিছিল নিয়ে ইউএনও’র কাছে জানাতে গিয়েছে ত্রাণ না পাওয়ার বিষয়টি। 

অর্জুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের আইয়ুব আলী মোল্ল্যা জানান, স্লীপ পাওয়া সকলের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। মন্ত্রী মহোদয় চলে যাওয়ার কারনে সেখান থেকে আমরাও চলে আসি। পরে তারা ক্ষুব্দ হয়ে উপজেলা পরিষদে গিয়েছে। তাদের ত্রাণ পাওয়া গেছে। স্থানীয় মেম্বার মিনহাজের মাধ্যমে তাদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, টেপিবাড়ি এলাকায় দুইশত পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। এরবাইরে টাঙ্গাইল পৌরসভার মেয়র অর্জুনা ইউনিয়নে আরো ১শ পরিবারের মাঝে ত্রাণ বিতরণের জন্য চেয়ারম্যানের মাধ্যমে স্লীপ বিতরণ করেছে।

ভুল বুঝাবুঝির কারনে স্লীপ পাওয়া লোকজন একত্রিত হয়ে উপজেলা পরিষদে এসেছে। কিন্তু তাদের ত্রাণ মজুদ রয়েছে। পরবর্তিতে তাদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি