০৬:১৬ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

তিনদিন ধরে ডেঙ্গু শনাক্ত পরীক্ষা বন্ধ রোগীদের ভোগান্তি চরমে

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৫ আগস্ট ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ডেঙ্গু শনাক্তের কিট সংকটের কারণে গত তিনদিন ধরে ডেঙ্গু শনাক্ত পরীক্ষা বন্ধ রয়েছে। ফলে জ্বরে আক্রান্তরা ভোগান্তিতে পড়েছেন বলে জানা গেছে। 

একই অবস্থা বিরাজ করছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন প্রাইভেট ক্লিনিক গুলোতে।

সূত্র জানায়, ২ আগষ্ট থেকে কিট সংকটের কারণে মির্জাপুর কুমুদিনী হাসপাতাল ডেঙ্গু শনাক্ত করা বন্ধ রয়েছে। একই সংকট চলছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ এ উপজেলার বিভিন্ন স্থানে গড়ে উঠা বেসরকারি ক্লিনিকেও। ফলে জ্বরে আক্রান্তরা ডেঙ্গু শনাক্ত  করার জন্য রাজধাণী ঢাকাসহ বিভিন্ন জেলা শহরের বড় হাসপাতালে গিয়ে ভিড় করছে।

উপজেলার পাথরঘাটা গ্রামের শিল্পী আক্তর, বহুরিয়া গ্রমের জুলেখা বেগমসহ অনেকেই জানান, জ্বর নিয়ে কুমুদিনী হাসপাতালে আসার পর ডাক্তার ডেঙ্গু পরীক্ষা করতে বলেন। কিন্ত ডেঙ্গু শনাক্তের কিট না থাকায় হাসপাতালে পরীক্ষা করা যাচ্ছে না। এজন্য তারা বাড়ি ফিরে যাচ্ছেন বলে জানান। 

মির্জাপুর কুমুদিনী হাসপাতালের সহকারী জেনারেল ম্যানেজার অনিমেশ ভৌমিক জানান কিট না থাকার কারনে রোববার তাদের হাসপতালে ডেঙ্গু শনাক্ত করতে আসা কয়েকজনকে টাঙ্গাইল সদর হাসপাতাল পাঠানো হয়েছে।

সদরের বংশাই রোডে অবস্থিত বেসরকারি ক্লিনিক বংশাই ডিজিটাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদ বলেন ১৪৫ টাকার কিট ৪০০ টাকাতেও পাওয়া পাওয়া যাচ্ছে না। 

কুমুদিনী হাসপাতালে স্থাপিত সিএইচআরএফ ল্যাবের ইনচার্জ সৌমিত্র চক্রবর্তী জানান, প্রতিদিন তাদের ল্যাবে ৫০/৬০ জন রোগীর ডেঙ্গু পরীক্ষা হত। কিন্তু কিট সংকটের কারনে গত তিনদিন ধরে ডেঙ্গু শনাক্তের পরীক্ষা করা বন্ধ রয়েছে। ফলে এসব রোগী তাদের রোগ শনাক্ত না করে ফেরৎ চলে যাচ্ছে। এ বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলে তিনি জানান।

মির্জাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীম আহমেদ বলেন কিট সংকটের কারনে স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গেু পরীক্ষা হচ্ছেনা। 

রোগী আসলে প্রাথমিক চিকিৎসা দিয়ে জেলা সদর হাসপাতালে পাঠানো হচ্ছে বলে তিনি উল্লেখ করেন। 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি