০৭:১০ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অবৈধ ২০টি কয়লা কারখানা ধ্বংস

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৬ জুলাই ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধ ২০ কয়লা কারখানা ধ্বংস করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

শনিবার (৬জুলাই) সকালে উপজেলার বাশঁতৈল ইউনিয়নের গায়তাবেতিল এলাকায় চারটি স্থানে অভিযান পরিচালনা করে কয়লার চুল্লিগুলো ধ্বংস করা হয়। এ সময় কয়লা কারখানার মালিক মজিবর রহমান (৪৮) নামের একজনকে ৯৫ হাজার টাকা অর্থদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

প্রশাসনের সূত্রে জানা যায়, পরিবেশের জন্য মারাত্মক হুমকি স্বরুপ বনের কাঠ পুড়িয়ে কয়লার তৈরির অবৈধ কয়লা কারখানা ধ্বংসে আটঘাট বেধে মাঠে নেমেছে মির্জাপুর উপজেলা প্রশাসন। কয়েকদিন আগেও প্রায় ৬০ টি কয়লা কারখানা ধ্বংসের পর আজ আরও ২০টি কয়লা কারখানা ধ্বংস করেছেন সহকারি কমিশনার (ভূমি) মো. মাঈনুল হক।
এছাড়াও গত শুক্রবার উপজেলার আজগানা ইউনিয়নের অভিযান চালিয়ে সীসা তৈরির দুটি অবৈধ কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।
এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাঈনুল হক জানান, যে কোন মূল্যে উপজেলায় কয়লা ও সীসা তৈরির কারখানা শূন্যের কোঠায় নামিয়ে আনা হবে। এছাড়াও যে কোন অপরাধের বিষয়ে তথ্য দিলে ব্যবস্থা নিতে তিনি সর্বদা সচেষ্ট রয়েছেন বলেও জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি