০২:৫১ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভূঞাপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনাকে কেন্দ্র করে উত্তেজনা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০১৬ | | ৩২৪
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুরে যাত্রীবাহী বাসের অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগে সোমবার সন্ধ্যায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহসিন মৃধা।

অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগে ঢাকাগামী বিজয় পরিবহনের সুপারভাইজার তোফাজ্জল হোসেন ও হাইচয়েজ কাউন্টার মাস্টার মুক্তিযোদ্ধা আব্দুস ছালামকে ১০ হাজার টাকা ও অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত। আর এ খবর বাস শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়লে শ্রমিকরা টাঙ্গাইল-ভূঞাপুর সড়ক অবরোধ করে যানচলাচল বন্ধ করে দেয়।

এসময় বিক্ষোভ মিছিল-সমাবেশ করে বাস শ্রমিক ও মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার প্রতিবাদে উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল আওয়ালের বিচার ও বদলি দাবি করে বাস শ্রমিকরা।এ নিয়ে শ্রমিকদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। যানচলাচল বন্ধ থাকায় ভোগান্তীর শিকার হচ্ছেন ঢাকাগামী সাধারণ যাত্রীরা।
 
এ ব্যাপারে জেলা প্রশাসক মাহবুব হোসেন বলেন, টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের নিয়মিত অভিযোগ আসছিলো। এ প্রেক্ষিতে আজ সন্ধ্যায় ভূঞাপুরে একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। আদালত পরিচালনা শেষে শ্রমিকরা নির্বাহী অফিসারের গাড়িতে হামলা করে গাড়ি ভাংচুর করে। তারা যদি অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ না করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
শেষ খবর পাওয়া পর্যন্ত ভূঞাপুর থেকে ঢাকাগামী যানচলাচল বন্ধ রেখেছে বাস শ্রমিকরা।এ অবস্থা নিরসনে উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে প্রশাসন ও শ্রমিক নেতাদের মধ্যে বৈঠক চলছে।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি