১২:৪৮ এএম | টাঙ্গাইল, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

উপবৃত্তি দেয়ার নামে শিক্ষার্থীদের নিকট থেকে টাকা আদায়ের অভিযোগ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২ জুলাই ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামানের বিরুদ্ধে উপবৃত্তি দেয়ার নামে শিক্ষার্থীদের নিকট থেকে টাকা আদায়সহ ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে গতকাল মঙ্গলবার বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও  অভিভাবকরা বিক্ষোভ প্রদর্শন এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান নিয়মনীতির কোন তোয়াক্কা না করে বিনা রশিদে শিক্ষার্থীদের নিকট থেকে উপবৃত্তি পাওয়ার খরচ বাবদ জনপ্রতি ২‘শত করে টাকা এবং জেএসসি ও এসএসসি পাশ শিক্ষার্থীদের প্রশংসাপত্র, নম্বরপত্র ও মূল সনদপত্র প্রদানের ক্ষেত্রে ৩‘শত টাকা করে আদায় করা হচ্ছে। এ ছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিক্ষার প্রবেশপত্র বাবদ টাকা আদায়, গাছ কর্তন ও তহবিল তসরূপসহ তার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। এতে করে অসহায় গরীব শিক্ষার্থীরা পড়েছে বেকায়দায়।

লিখিত অভিযোগ থেকে আরো জানা যায়, কতিপয় প্রভাবশালী ব্যক্তির যোগসাজসে বিদ্যালয় পরিচালা কমিটির কোন তোয়াক্কা না করে প্রধান শিক্ষক বিদ্যালয়ের অর্থ আত্মসাত ও শিক্ষার্থীদের নিকট থেকে বিনা রশিদে নিয়ম বর্হিভূতভাবে টাকা আদায় করে আত্মসাত করছে। 

এ ব্যাপারে প্রতিকার চেয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকরা বিক্ষোভ প্রদর্শন করে বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মো. মফিজ উদ্দিন জোয়াদ্দার ও মো. জয়নাল আবেদীনসহ শতাধিক অভিভাবকের স্বাক্ষরসহ উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।    

অভিযুক্ত পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মতিউর রহমান খান বলেন, ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিষয়ে অভিযোগের কপি পেয়েছি। উপজেলা চেয়ারম্যান এবং ইউএনও স্যারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে ।

আপনার মন্তব্য লিখুন...

ঘাটাইলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত সাবেক সাংসদ উপজেলা চেয়ারম্যানসহ ৪জনকে নোটিশ টাঙ্গাইলে ইয়াবাসহ আটক ১ নাগরপুরে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত ধনবাড়ীতে তথ্য আপার সেবা বিষয়ক উঠান বৈঠক টাঙ্গাইলে মানি লন্ডারিংয়ের অপরাধে ৩জন আটক  বাঁশের সাঁকো ভেঙ্গে নারীর মৃত্যু ; আহত ৬ ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ১ ; আহত ৫ জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত বিশ্ব হাত ধোয়া দিবস পালিত অপুষ্টির শিকার এতিমদের মুখে হাসির ঝিলিক এলেঙ্গা স্পোর্টস একাডেমি’র ফুটবল প্রশিক্ষণ শুরু সখীপুরে ৫ দিনেও সন্ধান মিলেনি নিখোঁজ আর্জিনার শাজাহান সিরাজ কল্যাণ ট্রাস্টের বৃত্তি প্রদান মা ইলিশ সংরক্ষণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি