০১:৩০ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সহকারি শিক্ষক আব্বাস উদ্দিনের স্থায়ী বহিস্কারের দাবিতে

কাতুলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১ জুলাই ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ছাত্রীকে যৌন হয়রানি করায় অভিযোগে বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্বাস উদ্দিনের স্থায়ী বহিস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার দুপুরে বিদ্যালয়ের সামনে শিক্ষার্থীরা এ মানববন্ধন কর্মসূচির পালন করে। 

এতে বক্তব্য রাখেন,কাতুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল হোসেন মিয়া, কাতুলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.রফিকুল ইসলাম, স্কুল গভর্নিং বডির সাবেক সভাপতি মো.শরিফুল ইসলাম, সদস্য কহিনুর বেগম, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক মো.আমিনুল ইসলাম,  সংরক্ষিত মহিলা ইউপি সদস্য শাহনাজ পারভীন, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, শিক্ষর্থী সাথী আক্তারসহ স্থানীয় এলাকাবাসী। 

এসময় বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, জনপ্রতিনিধিসহ স্থানীয় এলাকাবাসী মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন। মানববন্ধনে বক্তারা অভিযুক্ত ঐ শিক্ষকের স্থায়ী বহিস্কারসহ আইনের আওতায় আনার দাবি জানান।

উল্লেখ্য, গত ১৯.০৪.২০১৮ তারিখে টাঙ্গাইল সদর উপজেলার কাতুলী ইউনিয়নে কাতুলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সহকারী  ইংরেজী শিক্ষক আব্বাস আলীর বিরুদ্ধে ইভটিজিংয়ের অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ পত্রটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মাধ্যমে ম্যানেজিং কমিটিকে প্রদান করা হয়। অভিযোগ করেন ঐ বিদ্যালয়ে নবম শ্রেণীর ছাত্রীর দাদা মো.মতিয়ার রহমান মতি। তিনি বলেন, তার নাতনী ভাল রেজাল্টের আসায় ঐ শিক্ষকের কাছে প্রাইভেট কোচিং করতেন। সেই সুযোগে শিক্ষক তার নাতনীর সাথে মাঝে মধ্যে অশোভন আচরন ও কুপ্রস্তাব দিতেন। তার নাতনী তার মায়ের কাছে বিষয়টি অবহিত করলে তার মা আমাকে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেন। আমি শিক্ষক আব্বাস আলীকে সংশোধন হতে বলি। সে সংশোধন না হয়ে উল্টো গত ১২.০৪.২০১৮ইং তারিখে তাকে প্রশ্নপত্র দাগিয়ে দেয়ার কথা বলে বিদ্যালয় ডেকে নেয়। সকল ছাত্রছাত্রী চলে গেলেও তাকে বসতে বলে ঐ শিক্ষক। পরে তার সাথে অশোভন আচরন ও বিয়ের প্রস্তাব দেন। পরে বিষয়টি আমলে নিয়ে অভিযোগ খতিয়ে দেখে বিদ্যালয় ম্যানেজিং কমিটি। এক পর্যায়ে তাকে বিদ্যালয় থেকে বহিঃস্কার করা হয়। অভিযোগ পত্রটি জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা অফিসে  পৌছলে গত ৩১.০৩.২০১৯ তারিখে বোর্ড চেয়ারম্যান বিষয়টি বিদ্যালয় পরিদর্শক প্রফেসর প্রীতিশ কুমার সরকারের মাধ্যমে টাঙ্গাইল জেলা শিক্ষা অফিসার লায়লা খানমকে তদন্ত করতে বলা হয়। 

এরই পরিপ্রেক্ষিতে সহকারী জেলা শিক্ষা অফিসার বাবুল চন্দ্র সরকার, সহকারী বিদ্যালয় পরিদর্শক মো. ইমরান হোসেনকে নিয়ে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে গত মঙ্গলবার বিদ্যালয়ে আসেন জেলা শিক্ষা অফিসার লায়লা খানম। ৭দিন সময় নিলেও পরবর্তীতে এবিষয়ে আর কোন প্রদক্ষেপ নেয়া হয়নি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি