১১:৫০ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ফিডের দাম কমানো ও মুরগির ন্যায্য মূল্যের দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ | |
, টাঙ্গাইল :

ফিডের দাম কমানো ও মুরগির ন্যায্য মূল্যের দাবীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন কর্মসূচি পালন করেছে টাঙ্গাইলের পোল্ট্রি খামারিরা।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে পোল্ট্রি খামারিরা ঘন্টাব্যাপী মানববন্ধন করে। মানববন্ধন শেষে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গোপালপুর উপজেলার আলী ফিড এর মালিক হায়দার আলী বলেন, ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে পোল্ট্রি ফিডে ব্যবহৃত কাচামালের মূল্যবৃদ্বির আশংকায় চিন্তিত হয়ে পরেছে ক্ষুদ্র ও প্রান্তিক খামারিরা। এর ফলে পোল্ট্রি ফিডের দাম আরেক দফা বাড়বে যা তাদেরকে পুজির সংকটে ফেলবে। তাই পোল্ট্রি খামারিদের সুরক্ষায় পোল্ট্রিখাতের উপর আরোপিত সকল কর ও শুল্ক বাতিলের দাবি জানিয়েছেন তারা।

তিনি আরো বলেন, জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট উপস্থাপনের পর থেকেই সংবাদপত্র ও টিভিতে পোল্ট্রি খাদ্যের দাম কমবে বলে খবর প্রচারিত হয় এতে খামারিদের মাঝে নতুন করে আশা জাগে। কারন বিগত কয়েক বছর থেকে তারা এ দাবিই জানিয়ে আসছিলেন। কিন্তু খামারিদের মাঝে হতাশা নেমে আসে যখন তারা দেখেন যে বাজেটে পোল্ট্রি ফিডের দাম বারিয়ে দেবে।

খামারিরা আরো বলেন, অর্থ বিল ২০১৯ এর ৭১ নম্বর অনুচ্ছেদে ২০১২ সনের ৪৭ নং আইনের ধারা ৩১ এর সংশোধন করে সকল আমদানির উপর ৫ শতাংশ হারে আগাম কর ধায্য করা হয়েছে। সেই সাথে কাচামাল সংগ্রহের উপর উৎস আয়কর কর্তনের বিধান পুণঃসংযোজন করা হয়েছে। যার কারনে পোল্ট্রি ফিডের উৎপাদন খরচ ৮ থেকে ১০ শতাংশ পর্যন্ত বেড়ে যেতে পারে বলে দাবি করেছে হাঁস-মুরগির খাবার প্রস্তুতকারকদের সংগঠন ফিড ইন্ডাষ্ট্রিজ অ্যাসোসিয়েশন (ফিআব)। গত ১৯ জুন ঢাকায় অনুষ্টিত ফিআব ও ব্রিডার্স অ্যাসোসিয়েশন আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ঘাটাইল উপজেলার ঘারো বাজার এর মামনি পোল্ট্রি ফার্মের মালিক হারুন অর রশিদ, মো. হুমায়ন কবির নীরবসহ প্রিন্ট ইলেকট্রনি´ মিডিয়ার সংবাদিক বৃন্দ।

আপনার মন্তব্য লিখুন...

ঘাটাইলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত সাবেক সাংসদ উপজেলা চেয়ারম্যানসহ ৪জনকে নোটিশ টাঙ্গাইলে ইয়াবাসহ আটক ১ নাগরপুরে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত ধনবাড়ীতে তথ্য আপার সেবা বিষয়ক উঠান বৈঠক টাঙ্গাইলে মানি লন্ডারিংয়ের অপরাধে ৩জন আটক  বাঁশের সাঁকো ভেঙ্গে নারীর মৃত্যু ; আহত ৬ ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ১ ; আহত ৫ জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত বিশ্ব হাত ধোয়া দিবস পালিত অপুষ্টির শিকার এতিমদের মুখে হাসির ঝিলিক এলেঙ্গা স্পোর্টস একাডেমি’র ফুটবল প্রশিক্ষণ শুরু সখীপুরে ৫ দিনেও সন্ধান মিলেনি নিখোঁজ আর্জিনার শাজাহান সিরাজ কল্যাণ ট্রাস্টের বৃত্তি প্রদান মা ইলিশ সংরক্ষণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি