০২:৫১ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

চাঞ্চল্যকর ফারুক হত্যাকান্ড

এমপি রানাসহ আসামীদের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০১৬ | | ২৬০৬
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের চাঞ্চল্যকর আওয়ামীলীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যাকান্ডের পুলিশী তদন্তের অন্যতম আসামী এমপি রানাসহ অন্যান্যদের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১১টায় জেলা আওয়ামীলীগ আয়োজিত বিক্ষোভ মিছিলটি স্থানীয় শহীদ মিনার চত্বর থেকে বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে গিয়ে শেষ হয়।

আয়োজকদের পক্ষ থেকে জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে হত্যাকারীদের ফাঁসির দাবীতে এক পথসভার আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, আওয়ামীলীগ এর যুগ্ম সম্পাদক ও নিহত ফারুক আহমদ এর স্ত্রী নাহার আহমদ, টাঙ্গাইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোটমনি প্রমুখ।

সভায় বক্তারা, মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা ফারুক আহমদ হত্যাকান্ডের পুলিশী তদন্তের অন্যতম আসামী টাঙ্গাইল-৩ ঘাটাইল আসনের এমপি আমানুর রহমান খান রানা, টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ জড়িত সকল আসামীর সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবী জানিয়েছেন।

এ মামলার পলাতক প্রতিটি আসামীকে অনতি বিলম্বে গ্রেফতার করে দ্রুত বিচারের আওতায় আনার আহবানও জানান তারা।

এ সময় জেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ এর বিভিন্ন অঙ্গসংগঠণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে শহরের কলেজপাড়া এলাকার নিজ বাসার কাছে ফারুক আহমদের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়। পরে তাঁর স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়। পরবর্তীতে ডিবি পুলিশ মামলাটি তদন্ত করে।

গতকাল ১৮ সেপ্টেম্বর এ হত্যা মামলার অন্যতম আসামী টাঙ্গাইল-৩ ঘাটাইল আসনের এমপি আমানুর রহমান খান রানা টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করেন। আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি