০৯:১২ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ফেসবুক মিলিয়ে দিল ছেলের সাথে মাকে

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১২ জুন ২০১৯ | |
, টাঙ্গাইল :

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মিলিয়ে দিল ছেলের সাথে মাকে। হারিয়ে যাওয়ার দুই মাস পরে টাঙ্গাইলের পুলিশের ফেসবুক পোষ্টের মাধ্যমে মানসিক প্রতিবন্ধি মাকে খুজে পায় ছেলে।

বুধবার দুপুরে পাবনার ফরিদপুরের রহিম ব্যাপারীর স্ত্রী রোকেয়াকে তার ছেলের কাছে হস্তান্তর করে বঙ্গবন্ধু পূর্বপার থানা পুলিশ।

জানা যায়, গত শুক্রবার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কের সেতু পূর্বপার গোল চত্ত্বরে বাসের ধাক্কায় মানসিক প্রতিবন্ধী এক মহিলা আহত হলে তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে পুলিশ। সেখানে তাকে চিকিৎসা দেয়া হয়। গতকাল মঙ্গলবার মহিলার চিকিৎসা শেষে কোন ঠিকানা না পাওয়ায় বিভিন্ন থানায় বেতারের মাধ্যমে এবং ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মহিলার ছবি ছড়িয়ে দিয়ে সন্ধান দেওয়ার অনুরোধ জানায় পুলিশ। মঙ্গলবার আহত মানসিক প্রতিবন্ধি মহিলাটির ছেলে শফিকুল ইসলাম শফু ফেসবুকে মায়ের ছবি দেখে মাকে চিনতে পেরে পুলিশের সাথে সাথে যোগাযোগ করে। এসময় তিনি তার মায়ের নাম রোকেয়া (৪৭), বাবার নাম রহিম ব্যাপারী ও ঠিকানা পাবনার ফরিদপুর বলে পুলিশকে জানায়।

পরে পুলিশ ছেলের দেওয়া তথ্য নানা ভাবে যাচাই-বাছাই শেষে নিশ্চিত হয়ে ছেলের কাছে তুলে দেয়।

আহত রোকেয়ার ছেলে বলেন, গত দুই মাস যাবৎ মায়ের কোন খোজ পাচ্ছিলাম না। এ ব্যাপারে পুলিশের কাছে কোন লিখিত কাগজ না দিলেও তাদের জানিয়ে রাখি। মঙ্গলবার ফেসবুকে ছবি দেখে মাকে চিনতে পেরে এখানে এসে মাকে নিয়ে যাচ্ছি।

বঙ্গবন্ধুপূর্বপার থানার উপ-পরিদর্শক মেরাজ বলেন, মানসিক প্রতিবন্ধি মহিলাটি দূর্ঘটনার শিকার হওয়ার পর আমরা তাকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করি। তিনি সুস্থ হলেও নাম পরিচয় ঠিকানা কোন কিছুই বলতে পারছিলেন না। তাই আমরা তাকে তার পরিবারের কাছে পৌছে দিতে দেশের বিভিন্ন থানায় রেডিও বার্তা পাঠাই। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার পরিবারের সন্ধান চেয়ে ছবিসহ একটি পোষ্ট করা হয়। সেই পোষ্ট দেখে তার ছেলে মাকে সনাক্ত করে। আমরা সকল বিষয় খোঁজ খবর নিয়ে ছেলের কাছে মাকে তুলে দেই।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত সন্ধান চাই মাভাবিপ্রবিতে ”মোবাইল গেমস এবং অ্যাপ্লিকেশন উদ্ভাবনী ধা টাঙ্গাইলে নাবালিকা বিয়ে করায় প্রবাসীর জরিমানা ধনবাড়ীতে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা  গৃহবধু মন্টি ঘোষ হত্যার বিচারের দাবিতে টাঙ্গাইলে মানববন নাগরপুরে ইউপি উপ নির্বাচনে এ কে এম কামরুজ্জামান মনি বিজ মির্জাপুরে ১০ টাকা কেজি চাল বিক্রি শুরু মির্জাপুরে নৌকা ডুবে নিখোঁজের ২৮ ঘন্টা পর কলেজ ছাত্রীর ভূঞাপুরে পুরাতন মন্দিরের জায়গা উদ্ধার করলো প্রশাসন ভূঞাপুরে ডিস লাইনের কট্রোলরুমে আগুন; গ্রেফতার হয়নি কেউ সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’র মতবিনিময় নাগরপুরে ৩ ইউপি’র উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন মাভাবিপ্রবিতে তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির নব-নির্বাচিত কালিহাতীতে জামায়াতের ৭ মহিলা কর্মীসহ গ্রেফতার ১০

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি