০৫:২৩ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর

কাজ না করেই প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২৯ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ভূঞাপুরে জনস্বাস্থ্য প্রকৌশলের টিউবওয়েল বিতরণ ও পাকাঁকরণ প্রকল্পের কাজ শেষ না করেই সংশ্লিষ্ট কর্মকর্তাকে ম্যানেজ করে টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। 

অন্যদিকে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন নিয়মিত অফিস করেন না বলেও অভিযোগ রয়েছে। বিষয়টি নিয়ে বক্তব্য ও তথ্য নেয়ার জন্য কয়েকদিন তার অফিসে গিয়েও তাকে পাওয়া যায়নি।

জানা গেছে, ২০১৭-২০১৮ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এডিপি) আওতায় উপজেলায় তৃতীয় ধাপে জনসাধারনের মাঝে ২৩টি টিউবওয়েল বিতরণ ও পাকাঁ করণের প্রকল্প নেয়া হয়। এই প্রকল্পের আওয়তায় একজন গ্রাহক সরকারি কোষাগারে ১৫০০টাকা জমা দিয়ে টিউবওয়েল গ্রহণ করবে। পরে জনস্বাস্থ্য প্রকৌশল কর্তৃক ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে টিউবওয়েল স্থাপন ও পাকাঁকরণ করে দিবে। প্রকল্প বাস্তবায়নের জন্য এই কাজ পায় সাখাওয়াত হোসেনের ঠিকাদারী প্রতিষ্ঠান নর্থসাউথ। বিতরণকৃত টিউবওয়েল বিতরণ ও পাঁকাকরণের কাজ শেষ হওয়ার কথা ছিল গত বছরের জুন মাসে। কিন্তু ২৩টির মধ্যে অধিকাংশ টিউবওয়েল পাকাঁকরণের জন্য ইট ও সিমেন্ট এখনও পৌছায়নি সুবিধাভোগিদের বাড়িতে। তবে এবিষয়ে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর অফিসে গিয়ে কোন তথ্য পাওয়া যায়নি।

অন্যদিকে প্রকল্পের কাজ শেষ না করেই সংশ্লিষ্ট কর্মকর্তাদের ম্যানেজ করে ঠিকাদারী প্রতিষ্ঠান প্রকল্পের টাকা তুলে নিয়ে গেছেন। ভুক্তভোগিরা বার বার টিউবওয়েল পাকাঁকরণের বিষয়টি জানালেও কোন কাজ হচ্ছে না। অভিযোগ আছে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন নিয়মিত অফিস করেন না। কয়েকদিন তার অফিসে গিয়েও তাকে পাওয়া যায়নি। 

টিউবওয়েল পাওয়া মাসুদ রানা, কালাম, ফজলসহ অনেকেই জানান, টিউবওয়েল পেলেও পাঁকাকরণের জন্য ইট ও সিমেন্ট এখন পর্যন্ত পাওয়া যায়নি। অফিসে গিয়ে কর্মকর্তাদের বিষয়টি অবহিত করলেও কোন ব্যবস্থা গ্রহণ করেনি। অনেকেই আবার ইট ও সিমেন্ট না পেয়ে নিজেদের টাকায় টিউবওয়েল পাকাঁ করে নিয়েছেন। 

অভিযোগ অস্বীকার করে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, ফিল্ডে অবস্থানের কারণে তিনি অফিসে থাকেন না। ২৩টির মধ্যে অনেকগুলো টিউবওয়েল এখন পর্যন্ত পাকাঁকরণ হয়নি। 

ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শেষ না করে বিল তুলে নিয়েছেন স্বীকার করে তিনি আরো বলেন, বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি