১২:১২ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

স্বাস্থ্যসেবার মানোন্নয়নে মধুপুরে সনাক’র মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

স্বাস্থ্যসেবার মানোন্নয়নে উপজেলা স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে মত বিনিময় করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক)।

বৃহস্পতিবার মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.  খন্দকার সাদিকুর রহমান।

টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: হাবিুবর রহমান চৌধুরী’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক শ্রী কুমার গুহ নিয়োগী। 

মতবিনিময় সভায় সনাক সভাপতি মো: বজলুর রশিদ খান, সদস্য ডা: নুরুল হুদা, মোহাম্মদ শহিদুল ইসলাম ও রোকেয়া বেগম বক্তব্য রাখেন। 

মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বর্তমান স্বাস্থ্যসেবা, বিরাজমান সমস্যা ও সমস্যা উত্তরণের উদ্যোগ নিয়ে আলোচনায় জনবল সংকটের চিত্র তুলে ধরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.  মো: সাদিকুর রহমান।

এসময় তিনি বলেন, বর্তমানে হাসপাতালে ডাক্তার সংকট প্রকট, ২৮জন ডাক্তারের মধ্যে ৪জন কর্মরত রয়েছেন। ফলে জনগণের প্রত্যাশা পূরোটা পূরণ করা যাচ্ছে না। আশার কথা এই যে, সরকার আগামী জুনে সদ্য বিসিএসএ উত্তীর্ণ ডাক্তারদের পদায়ন করবে। তখণ কিছুটা সংকট কমবে বলে আশা করা যায়। 

অপরদিকে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি এই হাসপাতালে চলমান থাকায় সেবা নিতে আসা রোগীরা প্রকল্পের সুবিধা ভোগ করছে। ডাক্তারদের সাথে মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের সাথে সাক্ষাতের সময়সীমা কঠোরভাবে পালন করা হচ্ছে। এছাড়া দালালদের দৌরাত্ম বন্ধে ক্লিনিক মালিকদের সাথে মতবিনিময় সভা সফল হয়েছে বলেও তিনি দাবি করেন।

তিনি আরো বলেন, নারীবান্ধব সেবাসমূহের তালিকা দেয়ালে টানানো হয়েছে। অভিযোগ নিষ্পত্তি কমিটি গঠন করা হয়েছে। হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিতকল্পে আগামীতে সনাকের সাথে যৌথ উদ্যোগে ক্যাম্পেইন পরিচালনা করা হবে। বহির্বিভাগে ঔধধের তালিকা ও ডাক্তারদের ডিউটি রোস্টার টানানো আছে তবে আগামীতে আরো দৃষ্টিগোচর হয় এমন স্থানে দৃশ্যমান করা হবে। 

হাসপাতালে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে এসময় সনাকের পক্ষ থেকে বেশ কিছু সুপারিশ তুলে ধরা হয়।

সভায় এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত বিভিন্ন বিভাগের ডাক্তার, নাসর্, কর্মকর্তা ও টিআইবি’র কর্মীগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি