০৯:১৩ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

স্বাস্থ্যসেবার মানোন্নয়নে মধুপুরে সনাক’র মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

স্বাস্থ্যসেবার মানোন্নয়নে উপজেলা স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে মত বিনিময় করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক)।

বৃহস্পতিবার মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.  খন্দকার সাদিকুর রহমান।

টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: হাবিুবর রহমান চৌধুরী’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক শ্রী কুমার গুহ নিয়োগী। 

মতবিনিময় সভায় সনাক সভাপতি মো: বজলুর রশিদ খান, সদস্য ডা: নুরুল হুদা, মোহাম্মদ শহিদুল ইসলাম ও রোকেয়া বেগম বক্তব্য রাখেন। 

মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বর্তমান স্বাস্থ্যসেবা, বিরাজমান সমস্যা ও সমস্যা উত্তরণের উদ্যোগ নিয়ে আলোচনায় জনবল সংকটের চিত্র তুলে ধরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.  মো: সাদিকুর রহমান।

এসময় তিনি বলেন, বর্তমানে হাসপাতালে ডাক্তার সংকট প্রকট, ২৮জন ডাক্তারের মধ্যে ৪জন কর্মরত রয়েছেন। ফলে জনগণের প্রত্যাশা পূরোটা পূরণ করা যাচ্ছে না। আশার কথা এই যে, সরকার আগামী জুনে সদ্য বিসিএসএ উত্তীর্ণ ডাক্তারদের পদায়ন করবে। তখণ কিছুটা সংকট কমবে বলে আশা করা যায়। 

অপরদিকে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি এই হাসপাতালে চলমান থাকায় সেবা নিতে আসা রোগীরা প্রকল্পের সুবিধা ভোগ করছে। ডাক্তারদের সাথে মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের সাথে সাক্ষাতের সময়সীমা কঠোরভাবে পালন করা হচ্ছে। এছাড়া দালালদের দৌরাত্ম বন্ধে ক্লিনিক মালিকদের সাথে মতবিনিময় সভা সফল হয়েছে বলেও তিনি দাবি করেন।

তিনি আরো বলেন, নারীবান্ধব সেবাসমূহের তালিকা দেয়ালে টানানো হয়েছে। অভিযোগ নিষ্পত্তি কমিটি গঠন করা হয়েছে। হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিতকল্পে আগামীতে সনাকের সাথে যৌথ উদ্যোগে ক্যাম্পেইন পরিচালনা করা হবে। বহির্বিভাগে ঔধধের তালিকা ও ডাক্তারদের ডিউটি রোস্টার টানানো আছে তবে আগামীতে আরো দৃষ্টিগোচর হয় এমন স্থানে দৃশ্যমান করা হবে। 

হাসপাতালে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে এসময় সনাকের পক্ষ থেকে বেশ কিছু সুপারিশ তুলে ধরা হয়।

সভায় এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত বিভিন্ন বিভাগের ডাক্তার, নাসর্, কর্মকর্তা ও টিআইবি’র কর্মীগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত সন্ধান চাই মাভাবিপ্রবিতে ”মোবাইল গেমস এবং অ্যাপ্লিকেশন উদ্ভাবনী ধা টাঙ্গাইলে নাবালিকা বিয়ে করায় প্রবাসীর জরিমানা ধনবাড়ীতে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা  গৃহবধু মন্টি ঘোষ হত্যার বিচারের দাবিতে টাঙ্গাইলে মানববন নাগরপুরে ইউপি উপ নির্বাচনে এ কে এম কামরুজ্জামান মনি বিজ মির্জাপুরে ১০ টাকা কেজি চাল বিক্রি শুরু মির্জাপুরে নৌকা ডুবে নিখোঁজের ২৮ ঘন্টা পর কলেজ ছাত্রীর ভূঞাপুরে পুরাতন মন্দিরের জায়গা উদ্ধার করলো প্রশাসন ভূঞাপুরে ডিস লাইনের কট্রোলরুমে আগুন; গ্রেফতার হয়নি কেউ সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’র মতবিনিময় নাগরপুরে ৩ ইউপি’র উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন মাভাবিপ্রবিতে তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির নব-নির্বাচিত কালিহাতীতে জামায়াতের ৭ মহিলা কর্মীসহ গ্রেফতার ১০

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি