০১:২১ পিএম | টাঙ্গাইল, বুধবার, ১৯ জুন ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

চলন্ত বাসে গণধর্ষণের দায়ে চালকসহ চারজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২২ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ধনবাড়ীতে চলন্ত বাসে পোশাকশ্রমিককে গণধর্ষণের মামলায় বাসের চালক ও তিন সহকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন বুধবার দুপুরে এ রায় দেন।

দণ্ডিত ব্যক্তিরা হলেন বাসের চালক ধনবাড়ী উপজেলার ফকিরবাড়ি গ্রামের হাবিবুর রহমান ওরফে নয়ন (২৮), তাঁর সহকারী একই উপজেলার দয়ারামবাড়ি গ্রামের আবদুল খালেক ওরফে ভুট্টু (২৩), চাতুটিয়া গ্রামের আশরাফুল (২৬) ও নিজবর্নি গ্রামের রেজাউল করিম ওরফে জুয়েল (৩৮)। দণ্ডিত ব্যক্তিদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) এ কে এম নাছিমুল আক্তার বলেন, গাজীপুরের চন্দ্রা এলাকায় পোশাক তৈরির কারখানায় কর্মরত এক নারী শ্রমিক তাঁর খালার বাড়ি ধনবাড়ীতে বেড়াতে যান। ২০১৬ সালের ১ এপ্রিল ভোর পাঁচটার দিকে ওই নারী ধনবাড়ী বাসস্ট্যান্ড থেকে তাঁর কর্মস্থলে যাওয়ার জন্য বিনিময় সার্ভিসের একটি বাসে ওঠেন। এ সময় বাসে আর কোনো যাত্রী ছিলেন না। বাসটি ধনবাড়ী থেকে ছাড়ার পরপরই চালক ও সহকারীরা পর্যায়ক্রমে ওই নারীকে ধর্ষণ করেন। পরে বাসটি মধুপুর পর্যন্ত এসে ঢাকার দিকে না গিয়ে ময়মনসিংহ সড়কের বন এলাকায় ওই পোশাকশ্রমিককে নামিয়ে দিয়ে যান। পরে ওই পোশাকশ্রমিক অন্য একটি গাড়িতে করে কর্মস্থলে গিয়ে তাঁর স্বামীকে পুরো ঘটনা জানান। ওই দিনই স্বামীসহ টাঙ্গাইলে গিয়ে পুলিশের কাছে অভিযোগ করেন ওই নারী। পুলিশ বাসের চালক ও সহকারীদের আটক করে। ওই নারীর স্বামী বাদী হয়ে থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ ২০১৬ সালের ১১ মে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

রায় ঘোষণার পর দণ্ডিত হাবিবুর, খালেক ও আশরাফুলকে টাঙ্গাইল কারাগারে পাঠানো হয়। দণ্ডিত রেজাউল করিম জামিনে মুক্তি পাওয়ার পর থেকে পলাতক।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার পক্ষে আইনজীবী আতাউর রহমান খান ধর্ষণের শিকার ওই নারীকে আইনগত সহায়তা দেন।

আপনার মন্তব্য লিখুন...

সখীপুরে চার মোটরসাইকেল আরোহীকে জরিমানা কালিহাতীতে ধর্ষ‌ণের পর চিকিংসাধীন অবস্থায় মারা গেল শিশু নাগরপুরে উপজেলা শ্রমিক লীগের কমিটি গঠন কালিহাতীতে প্রতিবন্ধীকে ধর্ষণ ভিডিও ধারন ঃ আটক এক  নাগরপুরে সচেতনতামূলক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত মির্জাপুরে কয়লা তৈরির কারখানা ভেঙে ঘুড়িয়ে দিয়েছে ভ্রাম্ নাগরপুরে মুক্তিযোদ্ধা ইয়াছিন খানকে রাষ্ট্রীয় মর্যাদায় দ বাসাইলে সাংবাদিকদের সাথে জেলা তথ্য অফিসের প্রেস ব্রিফিং ফ্রান্স, অস্ট্রেলিয়া ও ব্রাজিলের গণিত বিশেষজ্ঞদের মাভাব মির্জাপুরে ৩ দিনব্যাপী ভ্রাম্যমান বই মেলা শুরু বাজেটকে স্বাগত জানিয়ে টাঙ্গাইলে আ.লীগের আনন্দ মিছিল উপানুষ্ঠা‌নিক শিখন কে‌ন্দ্রের শিক্ষার্থী‌দের প্র‌তি‌যো রেললাইন থেকে যুবকের লাশ উদ্ধার পাশা আইসক্রিম মালিককে কারাদন্ড, মিল সিলগালা ঘাটাইলে বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি