০১:৪৭ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে ১০৪০ টাকা মণ ধান সংগ্রহ কার্যক্রম চলছে

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ২০ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে বিভিন্ন উপজেলায় সরকার নির্ধারিত মূল্য ১ হাজার ৪০ টাকায় প্রতি মণ ধান সংগ্রহ কার্যক্রম চলছে। ইতিমধ্যেই জেলায় প্রায় ৩০ মেট্রিকটন ধান সংগ্রহণ করা হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী এ কার্যক্রম আগামী আগস্ট মাস পর্যন্ত চলবে।

সোমবার সকালে টাঙ্গাইল সদর উপজেলার বিশ্বাস বেতকায় গুদামগারে জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কামাল হোসেন স্থানীয় প্রান্তিক চাষীদের নিকট থেকে ধান ক্রয় করে এ কার্যক্রমের উদ্ভোধন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন বেতকা গুদামাগারের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা সায়েদুর রহমান, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এনএম রফিকুল আলম, জেলা কৃষক লীগের মৎস্য ও প্রাণী বিষয়ক সম্পাদক মোহম্মদ আলী ভুইয়া, প্রান্তিক কৃষক হামিদুল হক ভুইয়া, হাজী আব্দুর রশিদ মিয়া, কৃষক নেতা আমিনুর রহমান প্রমুখ।

এ ব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কামাল হোসেন বলেন, আমরা প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান কেনার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে জেলার কালিহাতী, ধনবাড়ী, ঘাটাইল, সদর, দেলদুয়ার, মির্জাপুর এসব উপজেলায় কৃষকদের কাজ থেকে ধান কেনা শুরু হয়েছে। এছাড়া বাকি উপজেলাগুলোতেও দুইএকদিনের মধ্যে ধান কেনার কার্যক্রম শুরু হবে। জেলার খাদ্য বিভাগের সবলোক  বিরামহীন ভাবে কাজ করছে।

তিনি আরো বলেন, আমরা কৃষকদের কাছ থেকে প্রতি কেজি ধান ২৬ টাকা এবং প্রতিমন ১০৪০ টাকায় কিনছি। জেলায় ৫ হাজার ২০০ মেট্রিক টন ধান কেনার টার্গেট নেয়া হয়েছে। এখন পর্যন্ত প্রায় ৩০ মেট্রিক ধান কেনা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি