০৮:০৭ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

আগুন দেয়া কৃষকের ধান কাটলো শিক্ষার্থীরা

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১৫ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের কালিহাতীতে ধানে আগুন দেয়া সেই আবদুল মালেক সিকদারের জমির ধান কেটে দিল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে উপজেলার পাইকড়া ইউনিয়নের বানকিনা গ্রামে গিয়ে মালেকের জমির ধান কাটার কাজে অংশ নেন এ শিক্ষার্থীরা। এ ধান কাটায় অংশগ্রহণ করেন ১৭জন শিক্ষার্থী।

সম্প্রতি শ্রমিক সংকট ও বেশি মজুরীর আর ধানের মূল্য কম থাকায় ক্ষুব্ধ উপজেলার বানকিনা গ্রামের কৃষক মালেক ধান ক্ষেতে আগুন দেন। ক্ষেতে এ আগুন দেয়ার সংবাদটি বিভিন্ন অনলাইন, ইলেক্ট্রনিক্স, প্রিন্ট মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয়। এরই প্রেক্ষিতে সেই ক্ষুব্ধ কৃষক মালেকের জমির ধান কেটে দেয়ার উদ্যোগ নেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এই শিক্ষার্থীরা। 

ধান কাটতে আসা শিক্ষার্থী কৃষ্ণ জানায়, টাঙ্গাইলে শ্রমিকের সংকটের পাশাপাশি বেশি মজুরী হওয়ায় কৃষকরা তাদের ক্ষেতের ধান কাটতে পারছে না। কৃষকের এই নির্মম দিনে তাকে সহযোগিতা করতে আমরা সবাই তার ক্ষেতের ধান কাটায় সহযোগিতা করছি। বাজারে শ্রমিকের মজুরী অনেক বেশি তাই আমরা স্বেচ্ছায় তার ক্ষেতের ধান কাটতে এসেছি। 

শিক্ষার্থীদের উদ্যোগে অভিভুত কৃষক মালেক সিকদার বলেন, ক্ষোভে ধান ক্ষেতে আগুন দিয়েছিলাম অধিক শ্রমিক মজুরী, শ্রমিক সংকট ও ধানের দাম কম থাকায়। তবে এ সংবাদে আজ দুপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আমার ক্ষেতের ধান কেটে দেয়া উদ্যোগ গ্রহণ ও এগিয়ে আসায় আমি অভিভুত হয়েছি।  এই ধান কাটায় তার শ্রমিক মজুরী বাবদ ৪২০০টাকা, তিন বেলা খাওয়াসহ থাকার ব্যবস্থা করা থেকে মুক্ত হলেন তিনি। 

এ সময় ওই শিক্ষার্থীরা তার ২৮ শতাংশ জমির ধান কেটেছে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন...

গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা ২৫শে মার্চকে 'আন্তর্জাতিক গণহত্যা দিবস' স্বীকৃতির দাবিত

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি