১১:০৮ এএম | টাঙ্গাইল, সোমবার, ২০ মে ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

গুপ্তবৃন্দাবন যাওয়ার সড়কটি যেন মরণ ফাঁদ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৯ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ঐতিহ্যবাহী স্থান গুপ্তবৃন্দাবন যাওয়ার প্রধান সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

উপজেলা শহর থেকে শহীদ সালাউদ্দিন সেনানিবাসের পাশ দিয়ে সাগরদিঘী হয়ে গুপ্তবৃন্দাবন পর্যন্ত রাস্তাটির ৩২ কি:মি: জুড়েই খানাখন্দে ভরা এবং চলাচলের জন্য সম্পূর্ণ অনোপযোগী হয়ে পড়ছে।

জানা যায়, ঘাটাইল উপজেলা থেকে ধলাপাড়া বাজার হয়ে সাগরদিঘী বাজার পর্যন্ত রাস্তাটিতে বড় বড় খানা খন্দের সৃষ্টি হয়েছে। যান চলাচলের কোন সুযোগ নেই এ রাস্তায়।

এলাকাবাসী জানায় রাস্তাটিতে দীর্ঘদিন যাবৎ কোন প্রকার যানবাহন না চলায় পাহাড়ি এলাকার মানুষ চরম ভোগান্তির শিকার হয়ে আসছে। অন্যদিকে সাগরদিঘী থেকে গুপ্তবৃন্দবন পর্যন্ত রাস্তাটি পাঁচ বছর যাবৎ চলাচলের অনুপযোগী হওয়া সত্বেও বিকল্প ব্যবস্থা না থাকায় বাধ্য হয়ে রাস্তা নামক এই মরণফাঁদ দিয়ে যাতায়েত করতে হচ্ছে।

বর্তমানে উপজেলার পাহাড়ি এলাকা পোল্ট্রি শিল্পের জোন বলে পরিচিত। তাছাড়া কৃষি ফসলাদি কলা, আনারস, কাঁঠালসহ অন্যান্য উৎপাদিত পন্য এই রাস্তা ব্যবহার করেই ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করা হয়। কিন্তু যোগাযোগের ব্যবস্থা খারাপ থাকায় সঠিক সময়ে তা সরবরাহ করা সম্ভব হয় না ফলে খামারী এবং কৃষকরা বঞ্চিত হচ্ছে সঠিক মুনাফা থেকে।

এ রাস্তাটি উপজেলার অন্যতম যোগাযোগের মাধ্যম হওয়ায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও ভোগান্তির শিকার হচ্ছে।

ট্রাক ড্রাইভার সেলিম হাবিবী বলেন, আমার ট্রাকে কাঁচামাল নিয়ে ঢাকা যাবো কিন্তু রাস্তা খারাপ থাকায় আটকে আছি।

সাগরদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেকমত সিকদার জানান, এ রাস্তাটি খারাপ থাকায় সাধারণ জনগন থেকে শুরু করে সকল শ্রেণির মানুষ চরমভাবে ভোগান্তির শিকার হচ্ছে।

রাস্তার এমন খারাপ অবস্থা থাকায় ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন সড়ক দুর্ঘটনার কারণ বলে জানিয়েছেন এলাকাবাসি।

এ ব্যাপারে জানতে চাইলে টাঙ্গাইল জেলার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমিমুল এহসান বলেন, পূবেৃর ঠিকাদার কাজে বিলম্ব করায় টেন্ডার বাতিল করে রিটেন্ডার কল করা হয়েছে। এখন খুব দ্রুত কাজ শুরু হবে।

আপনার মন্তব্য লিখুন...

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অ‌বৈধ স্থাপনা উ‌চ্ছেদ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার ইউএনও'র বিরুদ্ধে করা সেই মামলাটি প্রত্যাহার করলেন বাদীর কুমুদিনী হাসপাতাল খেয়াঘাটে বাঁশের সাঁকো ভেঙ্গে জনদুর্ভে সংস্কারের নামে ঐতিহ্যবাহী মাঠের টাকা লুটের অভিযোগ ঘাটাইলে সরকারী ভাবে ধান ও চাল সংগ্রহ শুরু বিটেকের সাবেক শিক্ষার্থীদের ইফতার মাহফিল  দেশে প্রয়োজনের বেশি ধান চাষ হচ্ছে : কৃষিমন্ত্রী নদীর বেইলী ব্রিজ দেবে যান চলাচল বন্ধ ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি বিড়ি শিল্প রক্ষার্থে আঞ্চলিক সমাবেশ ও মানববন্ধন নগর নাট্যদলের দোয়া ও ইফতার মাহফিল বিভিন্ন রেস্তরায় ভ্রাম্যমান আদালতের অভিযান অর্থদন্ড মেয়ের লাশের ছবি দেখে সনাক্ত করলেন মা ১ হাজার ৪০ টাকা মণে ধান সংগ্রহ শুরু

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি