০৪:১১ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

গুপ্তবৃন্দাবন যাওয়ার সড়কটি যেন মরণ ফাঁদ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ৯ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ঐতিহ্যবাহী স্থান গুপ্তবৃন্দাবন যাওয়ার প্রধান সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

উপজেলা শহর থেকে শহীদ সালাউদ্দিন সেনানিবাসের পাশ দিয়ে সাগরদিঘী হয়ে গুপ্তবৃন্দাবন পর্যন্ত রাস্তাটির ৩২ কি:মি: জুড়েই খানাখন্দে ভরা এবং চলাচলের জন্য সম্পূর্ণ অনোপযোগী হয়ে পড়ছে।

জানা যায়, ঘাটাইল উপজেলা থেকে ধলাপাড়া বাজার হয়ে সাগরদিঘী বাজার পর্যন্ত রাস্তাটিতে বড় বড় খানা খন্দের সৃষ্টি হয়েছে। যান চলাচলের কোন সুযোগ নেই এ রাস্তায়।

এলাকাবাসী জানায় রাস্তাটিতে দীর্ঘদিন যাবৎ কোন প্রকার যানবাহন না চলায় পাহাড়ি এলাকার মানুষ চরম ভোগান্তির শিকার হয়ে আসছে। অন্যদিকে সাগরদিঘী থেকে গুপ্তবৃন্দবন পর্যন্ত রাস্তাটি পাঁচ বছর যাবৎ চলাচলের অনুপযোগী হওয়া সত্বেও বিকল্প ব্যবস্থা না থাকায় বাধ্য হয়ে রাস্তা নামক এই মরণফাঁদ দিয়ে যাতায়েত করতে হচ্ছে।

বর্তমানে উপজেলার পাহাড়ি এলাকা পোল্ট্রি শিল্পের জোন বলে পরিচিত। তাছাড়া কৃষি ফসলাদি কলা, আনারস, কাঁঠালসহ অন্যান্য উৎপাদিত পন্য এই রাস্তা ব্যবহার করেই ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করা হয়। কিন্তু যোগাযোগের ব্যবস্থা খারাপ থাকায় সঠিক সময়ে তা সরবরাহ করা সম্ভব হয় না ফলে খামারী এবং কৃষকরা বঞ্চিত হচ্ছে সঠিক মুনাফা থেকে।

এ রাস্তাটি উপজেলার অন্যতম যোগাযোগের মাধ্যম হওয়ায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও ভোগান্তির শিকার হচ্ছে।

ট্রাক ড্রাইভার সেলিম হাবিবী বলেন, আমার ট্রাকে কাঁচামাল নিয়ে ঢাকা যাবো কিন্তু রাস্তা খারাপ থাকায় আটকে আছি।

সাগরদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেকমত সিকদার জানান, এ রাস্তাটি খারাপ থাকায় সাধারণ জনগন থেকে শুরু করে সকল শ্রেণির মানুষ চরমভাবে ভোগান্তির শিকার হচ্ছে।

রাস্তার এমন খারাপ অবস্থা থাকায় ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন সড়ক দুর্ঘটনার কারণ বলে জানিয়েছেন এলাকাবাসি।

এ ব্যাপারে জানতে চাইলে টাঙ্গাইল জেলার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমিমুল এহসান বলেন, পূবেৃর ঠিকাদার কাজে বিলম্ব করায় টেন্ডার বাতিল করে রিটেন্ডার কল করা হয়েছে। এখন খুব দ্রুত কাজ শুরু হবে।

আপনার মন্তব্য লিখুন...

ফারুক হত্যা মামলায় পরবর্তী স্বাক্ষ্য গ্রহণ ২৯ আগস্ট বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ মির্জাপুর থানার নতুন অফিসার্স ইনচার্জ সাইদুর রহমান বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা এমপি প্রীতি ফুটবল টূর্ণামেন্টে নাগরপুর জয়ী বন্যার পানিতে ডুবে দুই বোনের মৃত্যু হয়েছে নাগরপুরে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু র‌্যালি আলোচনা সভায় মৎস্য সপ্তাহ শুরু  দৈনিক যায়যায়দিন’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন হুমকির মুখে ভূঞাপুর-তারাকান্দি সড়ক এ্যাপোচ ভেঙ্গে হুমকির মুখে বড় বাসালিয়া সেতু পানিবন্দি দের দারে  ত্রাণ নিয়ে দাঁড়ালেন উপজেলা নির্বা উপজেলা পরিষদ ভবনের সাদের পলেস্তারা খসে পড়ছে, ঝুঁকি নিয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন দূর্গত মানুষের পাশে রয়েছেন মমতাময়ী প্রধানমন্ত্রী-এমপি ট

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি