০৫:২৫ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সখীপুরে বিপুল পরিমাণ সরকারী খাস জমি দখলমুক্ত করল প্রশাসন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ৩ মে ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের সখীপুরে জেলখানা মোড়ে সরকারি খাস জমিতে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে এ উচ্ছেদ অভিযান চলে। 

এ অভিযানে অবৈধ দখলদারদের ১৫টি দোকান, একটি সিএনজিচালিত অটোরিকশার স্টেশন ও একটি মাইক্রোবাস স্টেশন উচ্ছেদ করা হয়। 

এ উচ্ছেদ অভিযানের মধ্য দিয়ে দুই একর ২৩ শতাংশ সরকারি খাস জমি দখলমুক্ত করল উপজেলা ভূমি প্রশাসন। অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা।

স্থানীয় ভূমি কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলা জেলখানা মোড় এলাকায় কমপক্ষে ২০ বছর ধরে সরকারি খাসজমিতে স্থানীয় লোকজন একটি বাজার বসিয়েছেন। এছাড়া একটি সিএনজিচালিত অটোরিকশার স্টেশন ও আরেকটি মাইক্রোবাস টার্মিনাল গড়ে উঠে। এসব স্টেশনে চাঁদাবাজির অভিযোগও রয়েছে। 

গত বৃহস্পতিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরার নেতৃত্বে একদল শ্রমিক এ উচ্ছেদ অভিযানে অংশ নেয়। এ সময় ওইস্থানে আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ বাহিনি মোতায়েন ছিল।

অভিযানে একটি সিএনজিচালিত অটোরিকশার স্টেশন ও একটি মাইক্রোবাস স্টেশন উচ্ছেদ করা ছাড়াও মেছের আলীর মাংসের দোকান, মনির হোসেনের ফলের দোকান, রঞ্জিত দাস, হিরু মিয়া, সানোয়ার হোসেন, পারভীন আক্তার, মিস্টার মওলা, আবু সাঈদ, আমিনুর রহমানের সবজির দোকান, মোস্তফা কামালের পানের দোকান, মানিক মিয়ার টিভির দোকান, বাবুল হোসেন, আছির উদ্দিন ও খলিলুর রহমানের চায়ের দোকানসহ ১৫টি দোকানঘর উচ্ছেদ করা হয়।

ফলের দোকানদার মনির হোসেন বলেন, আমি কমপক্ষে ১০ বছর ধরে এ বাজারে চাঁদা দিয়ে দোকান করছি। সরকারি সিদ্ধান্ত হলে আমাদের কি করার আছে। আমরা সরকারের কাছে আমাদের পুনর্বাসন দাবি করছি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা বলেন, সরকারি খাস জমিতে অবৈধভাবে দখলদারদের উচ্ছেদ করে সরকারের দুই একর ২৩ শতাংশ জমি দখলমুক্ত করা হলো। এছাড়া সিএনজিচালিত অটোরিকশা ও মাক্রোবাস স্টেশন উচ্ছেদ হওয়ায় এখন চাঁদাবাজিও বন্ধ হয়ে যাবে।

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি