১০:০৭ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নুসরাত হত্যার বিচার দাবিতে মধুপুরে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯ | |
, টাঙ্গাইল :

ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে টাঙ্গাইলের মধুপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) মধুপুর বাসস্ট্যান্ড সংলগ্ন আনারস চত্বরে সচেতন নাগরিক কমিটি (সনাক) মধুপুর’র উদ্যোগে এ মানববন্ধন কর্মসুচি পালিত হয়। 

সনাক সদস্য মোহাম্মদ শহিদুল ইসলাম এর সঞ্চালনায় মানববন্ধনে ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা কলেজের উপাধ্যক্ষ সাইফুল ইসলাম বেলাল, ধনবাড়ীর সমাজকর্মী কমল রায়সহ সনাক, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস্ সদস্যবৃন্দ, এনজিও প্রতিনিধি, মধুপুর শহীদ স্মুতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের  শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকম-লী এবং গণমাধ্যম ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণীপেশার নাগরিক অংশগ্রহণ করে সনাকের দাবির সাথে একমত পোষণ করেন।

এতে বক্তব্য রাখেন সনাক সভাপতি অধ্যক্ষ মো. বজলুর রশিদ খান।

মানববন্ধনে বলা হয়, বর্তমান সময়ে সবচেয়ে বেশি এবং উদ্বেগজনকভাবে আলোচনায় এসেছে নারীর প্রতি সহিংসতার বিষয়টি। ঘরে-বাইরে, কর্মক্ষেত্র, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বত্রই এর ভয়াবহ শিকার হচ্ছেন কন্যাশিশুসহ সকল বয়সী নারী। সারা দেশে নারীর প্রতি সহিংসতা-সংখ্যা ও নৃশংসতার মাত্রা বিবেচনায় এখন যে পর্যায়ে পৌঁছেছে তা অকল্পনীয়। 

প্রত্যক্ষভাবে যারা নুসরাতকে হত্যা করেছে শুধু তারাই এর জন্য দায়ী নয়। এর সাথে পরোক্ষভাবে স্থানীয় প্রশাসন ও আইনপ্রয়োগকারী সংস্থার একাংশ, রাজনৈতিক ও অন্যান্য স্থানীয় প্রভাবশালী ব্যক্তিবর্গসহ আরো অনেকেই জড়িত; যা এক ধরনের সিন্ডিকেট। উদ্বেগের বিষয় হলো, যেখানেই এই ধরনের অপরাধ সংঘটিত হয় সেখানেই এ ধরনের সিন্ডিকেটের উৎপত্তি হয় এবং সেই সিন্ডিকেটের হাত ধরেই এ ধরনের অপরাধের ন্যায়বিচার প্রতিহত হয়। ফলে বিচারহীনতার সংস্কৃতির প্রাতিষ্ঠানিকীকরণ ঘটছে। অতীতে তনু হত্যাসহ বহু হত্যাকা-ের যথাযথ বিচার হয়নি। অনেক ঘটনার পর তদন্ত কমিটি গঠন করা হয়, কিন্তু প্রতিবেদন প্রকাশ করা হয় না। অনেক ক্ষেত্রেই নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করা যায়না। তাই নুসরাত হত্যাকা-ে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িতদের ক্ষেত্রে ভয় বা চাপের ঊর্ধ্বে উঠে সুষ্ঠু বিচারিক প্রক্রিয়ায় তাদের কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানায় টিআইবি-সচেতন নাগরিক কমিটি (সনাক) মধুপর।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি