০৫:৩৯ পিএম | টাঙ্গাইল, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অনুর্দ্ধ-১৭ দলে ডাক পেল টাঙ্গাইলের রাফসান

আরমান কবির সৈকত | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ | |
, টাঙ্গাইল :

পাকিস্তান অনুর্দ্ধ-১৭ জাতীয় দলের সাথে হোম সিরিজে খেলার জন্য বাংলাদেশ অনুর্দ্ধ-১৭ দলে ডাক পেয়েছে টাঙ্গাইলের ক্রিকেটার রাফসান জানি।

২৩ এপ্রিল মঙ্গলবার বিসিবি ঘোষিত বাংলাদেশ অনুর্ন্ধ-১৭ দলের ১৫ জনের চুড়ান্ত তালিকায় স্থান পেয়েছে টাঙ্গাইলের এই কৃতি ক্রিকেটার। এর পূর্বে গত ১৬ এপ্রিল বাংলাদেশের বিভিন্ন জেলার ২৮ জন ক্রিকেটার নিয়ে বাংলাদেশ অনুর্দ্ধ-১৭  প্রাথমিক দল গঠন করে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর কোচ মেহবার হোসনে অপি ও  সোহেল ইসলাম এর ত্বতাবধানে আবাসিক প্রশিক্ষন শুরু হয়।

গত মঙ্গলবার সন্ধ্যায় সেখান থেকে বাছাই করে ১৫ জনের চূড়ান্ত দল ঘোষনা করে বিসিবি’র গেম ডেভেলপমেন্ট অফিসার শহিদুল ইসলাম। আগামী ২৯ এপ্রিল ফতুল্লা স্টেডিয়ামে তিন দিনের ম্যাচ দিয়ে পাকিস্তান অনুর্দ্ধ-১৭ দল বাংলাদেশে তাদের সফর শুরু করবে।

রাফসান জানি টাঙ্গাইল জেলা অনুর্দ্ধ-১৪, ১৬ ও ১৮ দলের হয়ে খেলেছেন। রাফসান টাঙ্গাইল জেলা অনুর্দ্ধ-১৪ ও ১৬ দলের দল নায়ক হিসেবে দায়িত্ব  পালন করেছে।  এ বছর টাঙ্গাইল দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগে মুসলিম রেঁনেসার হয়ে খেলেছে। রাফসান বাংলাদেশ অনুর্দ্ধ-১৫ দলের হয়ে গত বছর ভারত সফর করে এসেছে।

রাফসানের ক্রিকেটে হাতে খড়ি ঢাকার সিসিএস ক্রিকেট কোচিং সেন্টারের কোচ ইকবাল হোসেনের কাছে। রাফসানের এই সাফল্য প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ”রাফসান অত্যন্ত প্ররিশ্রমী ক্রিকেটার, পরিস্থিতি বুঝে ক্রিকেট খেলে। আমার বিশ্বাস মেধাবী এই ক্রিকেটার তার ক্ষেত্রে অনেক দূর এগিয়ে যাবে। আমি রাফসানের উত্তর-উত্তর সাফল্য কামনা করছি।”

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মির্জা মঈনুল হোসেন লিন্টু বলেন, টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থা ক্রিকেট উন্নয়নে সর্বদা সচেষ্ঠ। রাফসান পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ অনুর্দ্ধ-১৭ দলে ডাক পাওয়ায় আমি অত্যন্ত আনন্দিত। টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে রাফসার জানিকে অভিনন্দন জানাচ্ছি।

উল্লেখ্য, লালমাটিয়া বয়েজ স্কুলের ১০ শ্রেনীর ছাত্র রাফসান জানির জম্ম ২৮ অক্টোবর ২০০৩ সালে নাগরপুর উপজেলার সলিমাবাদ ইউনিয়নের তেবাড়িয়া গ্রামে। বাবা সিবলী সাদিক ব্যবসায়িক সুত্রে ঢাকার মোহাম্মদপুরের কাঁটাসুরে থাকেন। মা রাশেদা খানম গৃহিনী। দুই ভাইয়ের মধ্যে রাফসান ছোট। টাঙ্গাইল-২ (ভুঞাপুর-গোপালপুর) আসনের সাংসদ তানভির হাসান ছোট মনিরের ভাগিনা রাফসান জানি।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি