০৩:৫৭ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

১ সেমিস্টারের জন্য দুই নেত্রী

মাভাবিপ্রবি ছাত্রলীগের সভাপতিসহ ৩ নেতা স্থায়ী বহিস্কার

তপু আহম্মেদ | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতিসহ তিন নেতাকে স্থায়ী বহিস্কার ও দুই নেত্রীকে এক সেমিস্টারের জন্য বহিস্কার করার খবর পাওয়া গেছে। 

বিশ্ববিদ্যালয় প্রশাসনের একটি সূত্র খবরটি নিশ্চিত করেছে। 

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সিরাজুল ইসলামকে মোবাইল ফোনে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আপনারা যে বিষয়টি জানতে চাচ্ছেন সেটির এখনো প্রশাসনিক আদেশে স্বাক্ষর হয়নি। আগামীকাল বুধবার আপনাদের বিষয়টি সম্পর্কে স্পষ্ট করা হবে।

বহিস্কারের বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে লুকোচুরির অভিযোগ উঠেছে। তবে শিক্ষক লাঞ্চনা এবং শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা যৌন হয়রানির অভিযোগের ঘটনায় এ বহিস্কারের সিদ্ধান্ত হয়েছে বলেও সূত্রটি নিশ্চিত করেছে।

শিক্ষক লাঞ্চনার জন্য স্থায়ী বহিস্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদার, সহ-সভাপতি মোঃ ইমরান মিয়া ও যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ জাবির ইকবাল এবং আর এক সেমিস্টারের জন্য বহিস্কার সহ-সভাপতি আদ্রিতা পান্না। আর শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা যৌন হয়রানির অভিযোগ আনায় অভিযুক্ত ছাত্রী বিষয়ক সম্পাদক ঈশিতা বিশ্বাস তিশাকে এক সেমিস্টারের জন্য বহিস্কার করা হয়েছে।

তবে শিক্ষক লাঞ্চনার ঘটনায় সাময়িক বহিস্কৃত ছাত্রলীগের যুগ্ম-সাধারন সম্পাদক ইয়াসিন আরাফাতের বিরুদ্ধে তদন্তে উল্লেখযোগ্য তথ্য-প্রমাণ না থাকায় তাকে সতর্ক করে সাধারন ক্ষমা করা হয়।

গত বছরের ৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক ঈশিতা বিশ্বাস তিশা পূর্ববর্তী সেমিস্টারে পাস না করলেও বিশ্ববিদ্যালয়ের অর্ডিন্যান্সের বিধি অমান্য করে ওই ছাত্রীকে পরীক্ষার সিটে বসিয়ে দেয় সজীব তালুকদার ও তার সহযোগিরা। এ সময় উক্ত বিভাগের শিক্ষকবৃন্দ বাধা দিতে গেলে লাঞ্চনার শিকার হন। এ ঘটনায় ছাত্রলীগের সভাপতিসহ ৫ জনের বহিস্কার না করায় পরদিন ৫৬ শিক্ষক প্রসাশনিক ও একাডেমিক পদ থেকে পদত্যাগ করেন। 

পরে বিশ্ববিদ্যালয় প্রসাশন তোপেড় মুখে রিজেন্ট বোর্ডের জরুরী সভার মাধ্যমে পাঁচজনকে সাময়িক বহিস্কার করে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. শরীফ এনামুল কবিরকে আহবায়ক, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এ কে এম সাইদুল হক চৌধুরীকে সদস্য সচিব এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ সিরাজুল ইসলামকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়।

এই সময়ে ইশিতা বিশ্বাস তিশা তার শিক্ষক মহিউদ্দিন তাসনীমের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনে। পরে তদন্ত করে অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়।

তদন্ত কমিটির সুপারিশে গত ২১ এপ্রিল ঢাকা লিয়াঁজো অফিসে অনুষ্ঠিত ২০৪ তম রিজেন্ট বোর্ডের ১০ তম জরুরী সভায় বহিস্কারের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি