০৩:১১ পিএম | টাঙ্গাইল, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ধীর গতি হতে পারে ইন্টারনেট সেবায়

তপু আহম্মেদ | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ১৭ এপ্রিল ২০১৯ | |
, টাঙ্গাইল :

আগামী ২০ এপ্রিল থেকে ১লা মে পর্যন্ত ধীর গতি হতে পারে ইন্টারনেট সেবায়। 

এসইএ-এমই-ডব্লিউই-৪ সাবমেরিন ক্যাবলের বাংলাদেশ ব্রাঞ্চে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন হতে প্রথম ও তৃতীয় রিপিটার প্রতিস্থাপনের কাজ শুরু হওয়ায় বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারীরা সাময়িক এ অসুবিধার সম্মুক্ষিণ হতে পারে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিনক্যাবল কোম্পানীলিমিটেড (বিএসসিসিএল) কর্তৃপক্ষ।

টাঙ্গাইল২৪.কম এ পাঠানো বাংলাদেশ সাবমেরিনক্যাবল কোম্পানীলিমিটেড (বিএসসিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এসময় এসইএ-এমই-ডব্লিউই-৪ সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন এ টার্মিনেটেড সার্কিট সমূহবন্ধ থাকবে। তবে, উক্ত সময়ে এসইএ-এমই-ডব্লিউই-৫ সাবমেরিনক্যাবল ও আইটিসি অপারেটর সমূহের সার্কিট গুলি চালু থাকবে। 

এছাড়াও, আসন্ন রক্ষণাবেক্ষণ কাজ চলাকালীন সময়ে এসইএ-এমই-ডব্লিউই-৫ এর মাধ্যমে অতিরিক্ত ব্যান্ডউইথের সংযোগ প্রদানের কাজ সম্পন্ন করায় আন্তর্জাতিক ভয়েস, ডাটা ও ইন্টারনেট সার্ভিসে উল্লেখযোগ্য কোন সমস্যা হবে না বলেও বিএসসিসিএল এর পক্ষ থেকে দাবি করা হয়েছে।

বিজ্ঞপ্তিটিতে আরো জানানো হয়, ইতিমধ্যে সংশ্লিষ্ট আইজিডব্লিই, আইআইজি এবং অন্যান্য টেলিকম সংস্থাকে বিএসসিসিল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে। রক্ষণাবেক্ষণ কাজ চলাকালীন দিন গুলোতে ইন্টারনেট গ্রাহকগণ সাময়িকভাবে কিছু কিছু ক্ষেত্রে ইন্টারনেটের সামান্য ধীরগতির সম্মুখীন হতে পারেন।

রক্ষণাবেক্ষণকালীন সময় সম্মানীত গ্রাহকগণের সম্ভাব্য সাময়িক অসুবিধার জন্য বিএসসিসিএল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দু:খ প্রকাশ করেছে।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি