০৯:১৭ পিএম | টাঙ্গাইল, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বৈশাখী মেলায় কুরুচিপূর্ণ স্টল, সচেতন মহলের ক্ষোভ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১৫ এপ্রিল ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের সখীপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ৫দিন ব্যাপী বৈশাখী মেলা চলছে। এ মেলায় দর্শক সমাগম উল্লেখ যোগ্য। নিঃসন্দেহে এটি বর্ষবরণের প্রয়াস। কিন্তু বেশ কিছু ষ্টলের নাম এতটাই অশালীন ও কুরুচিপূর্ণ রয়েছে। এতে করে বিভিন্ন বয়সী নারীদের বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হচ্ছে। যা বর্ষবরণের এই সুন্দর মেলাটির সৌন্দর্য ক্ষুন্ন করছে। 

এভাবে চলতে থাকলে এধরণের মেলা দর্শকের কাছে তার গুরুত্ব হারাবে। অল্পকিছু ষ্টলের অশালীন ও কুরুচি চিন্তা ধারার জন্য সম্পুর্ণ মেলাটি গুরুত্ব হারাবে এটা সর্বসাধারনের কাম্য নয় বলে মনে করেন সচেতন মহল। মেলায় বিভিন্ন ধরণের শতাধিক স্টল রয়েছে বলে জানা গেছে। 
    
মেলায় ঘুরতে আসা দর্শনার্থীরা জানান, মেলায় অশালীন ও কুরুচিপূর্ণ  ভাষা ব্যবহার করে বেশ কয়েকটি স্টল করা হয়েছে। ওই স্টলগুলোতে উঠতি বয়সের যুবকরা বিভিন্ন ধরণের পণ্য বিক্রি করছে। ব্যানারে খুব বড় করে ওই অশালীন ভাষাগুলো লেখা হয়েছে। ওই লেখাগুলো দর্শনার্থীদের খুব সহজেই নজরে আসছে। 

এতে করে মেলায় ঘুরতে আসা নারীরা বেশি বিব্রতকর পরিস্থিতির মুখে পড়ছে। তারা দ্রুত ওই স্টলগুলোর ব্যানার সরিয়ে ফেলার দাবি জানান।  

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছবুর রেজা বলেন, ‘বিষয়টি আমি ফেসবুকে দেখেছি। লেখাগুলো খুবই অশালীন ও কুরুচিপূর্ণ। ঐতিহ্যকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার জন্যই বৈশাখী মেলার আয়োজন। আর সেটা যদি বিকৃত হয় তাহলে নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা কি শিখবে। প্রশাসনের আয়োজনে মেলায় এ লেখাগুলো কোনও ভাবেই কাম্য নয়। আমি ব্যক্তিগতভাবে মনে করি ওই ব্যানারগুলো দ্রুত সরিয়ে ফেলা প্রয়োজন।’ 

এ ব্যাপারে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান বলেন, বিষয়টি আমার চোখে পড়েনি। বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত সন্ধান চাই মাভাবিপ্রবিতে ”মোবাইল গেমস এবং অ্যাপ্লিকেশন উদ্ভাবনী ধা টাঙ্গাইলে নাবালিকা বিয়ে করায় প্রবাসীর জরিমানা ধনবাড়ীতে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা  গৃহবধু মন্টি ঘোষ হত্যার বিচারের দাবিতে টাঙ্গাইলে মানববন নাগরপুরে ইউপি উপ নির্বাচনে এ কে এম কামরুজ্জামান মনি বিজ মির্জাপুরে ১০ টাকা কেজি চাল বিক্রি শুরু মির্জাপুরে নৌকা ডুবে নিখোঁজের ২৮ ঘন্টা পর কলেজ ছাত্রীর ভূঞাপুরে পুরাতন মন্দিরের জায়গা উদ্ধার করলো প্রশাসন ভূঞাপুরে ডিস লাইনের কট্রোলরুমে আগুন; গ্রেফতার হয়নি কেউ সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’র মতবিনিময় নাগরপুরে ৩ ইউপি’র উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন মাভাবিপ্রবিতে তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির নব-নির্বাচিত কালিহাতীতে জামায়াতের ৭ মহিলা কর্মীসহ গ্রেফতার ১০

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি