০১:৪৮ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মঙ্গল শোভাযাত্রায় নাগরপুরে বর্ষবরণ

মাসুদ রানা, নাগরপুর | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১৪ এপ্রিল ২০১৯ | |
, টাঙ্গাইল :

আজ পহেলা বৈশাখ ১৪২৬। পুরনো বছরের সব জরা-জীর্ণ স্মৃতিকে বিলিন করে দিতে এসেছে নতুন বছর। বাংলা সংস্কৃতি ও বাঙালি জাতিসত্তার সাথে অতোপ্রোত ভাবে জড়িয়ে আছে পহেলা বৈশাখ উৎসব। 

অসাম্প্রদায়িক ও সার্বজনীন এ উৎসব সারা দেশের ন্যায় টাঙ্গাইলের নাগরপুরে দিনব্যাপী নানাবিধ কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে। 

কর্মসূচীর মধ্যে রয়েছে নববর্ষকে বরন করে নেওয়ার জন্য শোভাযাত্রা, আলোচনা সভা, গান, আবৃত্তি, সেমিনার, নাটক প্রদর্শনী ও খাবার বিতরন। 

রোববার (১৪ এপ্রিল) প্রথম প্রভাতে উপজেলা মিলনায়তনে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের গান এবং উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী সহ সব শ্রেণির মানুষের সম্মিলিত অংশগ্রহনে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা মিলনায়তনে গিয়ে শেষ হয়। 

পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেওয়া সকলের মাঝে বাঙালির ঐতিহ্যবাহী খাবার পান্তা ইলিশ পরিবেশন করা হয়। এরপর দিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক ও বাউল সংগঠন গান পরিবেশন করেন। 

এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠন পৃথকভাবে দিনভর নানাবিধ কর্মসূচীর মাধ্যমে নতুন বছরকে বরন করে নেয়।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি