০২:২২ এএম | টাঙ্গাইল, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

টাঙ্গাইলে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে নববর্ষ পালন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১৪ এপ্রিল ২০১৯ | |
, টাঙ্গাইল :

মুছে যাক গ্লানি ঘুচে যাক জরা, অগ্নি ¯œানে শুচি হোক ধরা, রসের আবেশ রাশি শুস্ক করি দাও আসি, এসো হে বৈশাখ, এসো এসো...সারাদেশের ন্যায় টাঙ্গাইলে বিভিন্ন কর্মসূচি এবং উৎসবমুখর পরিবেশে নববর্ষ উৎযাপিত হচ্ছে। 

এ উপলক্ষে রোববার সকালে শহরের ডিসি লেক থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি শহরের গুরুতপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ স্মৃতি পৌর উদ্যানে গিয়ে শেষ হয়। 

পরে জেলা প্রশাসকের উদ্যোগ শহীদ স্মৃতি পৌর উদ্যানে বেলুন ও ফিতা কেটে ৭ দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করা হয়। এর পর শহীদ স্মৃতি পৌর উদ্যানের মুক্ত মঞ্চে এক আলোচনা সভায় আয়োজন করা হয়।  

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেনÑ টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন। 

টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আশরাফউজ্জামান স্মৃতি, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান শাহজাহান আনসারী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য মনোয়ারা বেগম প্রমুখ।  

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদ। 

শোভাযাত্রায় গ্রাম বাংলার ঐতিহ্য সাজে সজ্জিত হয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারি, শিক্ষক- শিক্ষার্থীসহ সর্বস্তরের নারী পুরুষ অংশ নেয়।

এর আগে ভোরে সকালে শহীদ স্মৃতি পৌর উদ্যাগে প্রভাতি অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনব্যাপী উৎসব শুরু হয়। 

এ ছাড়া দিনব্যাপী উৎসবের মধ্যে রয়েছেÑ লাঠি খেলা, কাবাডি প্রতিযোগিতা, বাউল সঙ্গীতের আয়োজন করা হয়। কারাগার, হাসপাতাল এবং সরকারি শিশু পরিবার এ উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। 

এছাড়া রচনা প্রতিযোগিতা, স¦রচিত কবিতা পাঠ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানও আয়োজন করা হয়েছে ও বিভিন্ন সংগঠন আলাদা আলাদাভাবে বিভিন্ন কর্মসূূচি পালন করছে।

আপনার মন্তব্য লিখুন...

এমপি জোয়াহের ও নবনির্বাচিত চেয়ারম্যানকে সংবর্ধনা ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ২ পাকিস্তানি কিশোরীকে ধর্ষণের মূলহোতা গ্রেফতার মাভাবিপ্রবি ছাত্রলীগের সভাপতিসহ ৩ নেতা স্থায়ী বহিস্কার ফার্নিচার বানানোকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে আহত ৬ ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখার শুভ উদ্বোধন  সাবেক এমপি রানার মিলছে না কারা মুক্তি নারী নেতৃত্বাধীন স্বায়ী কমিটির সদস্যদের ভূমিকা নিয়ে ওরি অগ্নিদগ্ধ শিশু গৃহপরিচারিকা মিনা মৃত্যুর প্রহর গুনছে ‘সততা স্টোর’ উদ্বোধন ৯২টি প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতর শিক্ষার্থীদের লাল কার্ড সোনার ধানে ব্লাস্ট রোগ, দিশেহারা কৃষক মাভাবিপ্রবিতে ফলিত গণিত বিষয়ে সেমিনার অনুষ্ঠিত ভোটার তালিকা হালনাগাদ শুরু

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি