০২:২১ এএম | টাঙ্গাইল, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

নাগরপুরে ৩টি ড্রেজার ও ১টি ভেকু জব্দ

মাসুদ রানা, নাগরপুর | টাঙ্গাইল২৪.কম | শুক্রবার, ১৫ মার্চ ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের নাগরপুরের ধলেশ্বরী নদীর বিভিন্ন স্থানে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ বালি উত্তোলন এবং শেখ হাসিনা সেতুর নিচ থেকে ভেকু দিয়ে বালি কেটে পাচারের অপরাধে ৩ টি ড্রেজার মেশিন ও ১ টি ভেকু জব্দ করেছে নাগরপুর উপজেলা প্রশাসন। 

বৃহস্পতিবার রাতে উপজেলার মোকনা ইউনিয়নের ধলেশ্বরী নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অবৈধ মেশিনগুলো জব্দ করেন।

জানা যায়, দীর্ঘদিন ধরে বেশ কয়েকটি চক্র ধলেশ্বরী নদীতে ড্রেজার মেশিন বসিয়ে ও নদীর বুকে জেগে উঠা চরে ভেকু দিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলন করে ট্রাক্টর ও ডাম্পার যোগে উপজেলার বিভিন্ন স্থানে পাচার করে আসছিল। গত এক বছর ধরে ওই চক্র নাগরপুরের মোকনা ইউনিয়নের কেদারপুরে অবস্থিত শেখ হাসিনা সেতুর নিচে অর্ধ কি.মি. এলাকার পয়েন্টে ধলেশ্বরী নদীর চর রাতের আধারে কেটে ডাম্পার যোগে পাচার করে আসছে। অবৈধ ভাবে বালি উত্তোলনের ফলে হুমকির মধ্যে পড়তে যাচ্ছে ৫২০.৬০ মিটার পিসি গার্ডার এ সেতুটি। বালিগুলো ট্রাক্টর ও ডাম্পার যোগে পাচারের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে নাগরপুর-মির্জাপুর ভায়া মোকনা সড়ক। 

এদিকে নদী পাড়ের মানুষ প্রভাবশালী এ চক্রগুলোর ব্যাপারে প্রকাশ্যে কোন প্রতিবাদ করতেও সাহস পায় না যার ফলে অবাধে বালি কেটে সাবার করছিল বালিখেকোরা। পরে ইউএনও অবৈধ বালি পাচারকারীদের ধরতে আসলে তারা পালিয়ে যায়। পরে তিনি অবৈধ মাটি কাটার যন্ত্র (ভেকু) জব্দ করে নিয়ে যায়।  

এ ব্যাপারে নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম বলেন, ধলেশ্বরী নদীতে পরিবেশ বিধ্বংসী কাজের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। যদি কেউ সেতুর নিচ থেকে অবৈধভাবে বালি উত্তোলন করে তাহলে আপনারা সরাসরি আমাকে জানাবেন আমি অবশ্যই আপনাদের সহযোগিতা করবো।

আপনার মন্তব্য লিখুন...

এমপি জোয়াহের ও নবনির্বাচিত চেয়ারম্যানকে সংবর্ধনা ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ২ পাকিস্তানি কিশোরীকে ধর্ষণের মূলহোতা গ্রেফতার মাভাবিপ্রবি ছাত্রলীগের সভাপতিসহ ৩ নেতা স্থায়ী বহিস্কার ফার্নিচার বানানোকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে আহত ৬ ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখার শুভ উদ্বোধন  সাবেক এমপি রানার মিলছে না কারা মুক্তি নারী নেতৃত্বাধীন স্বায়ী কমিটির সদস্যদের ভূমিকা নিয়ে ওরি অগ্নিদগ্ধ শিশু গৃহপরিচারিকা মিনা মৃত্যুর প্রহর গুনছে ‘সততা স্টোর’ উদ্বোধন ৯২টি প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতর শিক্ষার্থীদের লাল কার্ড সোনার ধানে ব্লাস্ট রোগ, দিশেহারা কৃষক মাভাবিপ্রবিতে ফলিত গণিত বিষয়ে সেমিনার অনুষ্ঠিত ভোটার তালিকা হালনাগাদ শুরু

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি