০৪:২৬ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

অবশেষে বেইলী ব্রিজটি বন্ধ করে দিলো কর্তৃপক্ষ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯ | |
, টাঙ্গাইল :

সখীপুর-সীডস্টোর সড়কের কীর্ত্তণখোলা ধুমখালী এলাকার ভেঙে যাওয়া বেইলী ব্রিজটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আমিনুর রহমান ও উপ-সহকারী প্রকৌশলী ফরিদ আহমেদ ব্রিজটি পরিদর্শন করেন। এ সময় চলাচলের জন্যে অনুপযোগী ও বিপদজ্জনক হওয়ায় ব্রিজের দুইপাশে বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করে সাইনবোর্ড সাটিয়ে দেওয়া হয়। নতুন ব্রিজ নির্মাণ না হওয়া পর্যন্ত সকল প্রকার যানবাহন বিকল্প সড়ক দিয়ে যাতায়াতেরও নির্দেশনা দেওয়া হয়েছে। 

উপ-সহকারী প্রকৌশলী ফরিদ আহমেদ জানান, এখানে আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ করা হবে। ইতোমধ্যে ব্রিজটির ট্রপোসার্ভে, সয়েলটেস্ট সম্পন্ন হয়ে সংশ্লিষ্ট প্রকল্প 
পরিচালকের দপ্তরে ড্রয়িংয়ের কাজ চলছে। দুইমাসের মধ্যে সকল প্রক্রিয়া শেষ হয়ে নতুন ব্রিজ নির্মাণের টেন্ডার হবে। ব্রিজটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় দেড় কোটি টাকা। 

উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুর রহমান বলেন, বড় ধরণের দুর্ঘটনা এড়াতেই ব্রিজটি বন্ধ করা হয়েছে। নতুন ব্রিজ নির্মাণের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জোর তাগিদ দেওয়া হচ্ছে। জনগণের সাময়িক অসুবিধা দূর করতে বিকল্প হিসেবে পাশ্ববর্তী সরকারি মুজিব কলেজের সড়ক ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, সখীপুর-সীডস্টোর সড়কের ওই বেইলী ব্রিজের কয়েকটি পাটাতন ভেঙে আড়াই মাস ধরে ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। গুরুত্বপূর্ণ সড়কের ওই ব্রিজটি দীর্ঘদিনেও মেরামত না হওয়ায় বিপাকে পড়েছেন স্থানীয়রা।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি