০৬:২১ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

শিক্ষক বাসে কর্মকর্তাদের উঠে পড়া

রেজিস্ট্রারের অপসারনসহ ৩ দাবিতে শিক্ষক সমিতির আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৫ মার্চ ২০১৯ | |
, টাঙ্গাইল :

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বাসে কর্মকর্তাদের উঠে পড়ার ঘটনায় রেজিস্ট্রারের অপসারনসহ ৩ দফা দাবিতে ১২ মার্চ পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে শিক্ষক সমিতি।

মঙ্গলবার শিক্ষক লাউঞ্জে এক জরুরী সভার পর ভাইস চ্যান্সেলর বরাবর এ ৩ দফা দাবি জানিয়ে স্মারক লিপি প্রদান করা হয়। ১২ তারিখের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতিতে যাবেন বলেও তারা ঘোষনা দিয়েছেন।

গত ২৭ ফেব্রুয়ারি পরিবহন পরিচালককে অবরুদ্ধ করে তার সাথে অসৌজন্যমুলক আচরনের জন্য কর্মকর্তাদের ক্ষমা চাওয়া, কর্মকর্তাদের জোড়পূর্বক শিক্ষকদের বাসে উঠার ঘটনায় ডিসিপ্লিনারি কমিটি গঠন করে দোষীদের বিচার, কর্মকর্তাদের শিক্ষকবাসে উঠার জন্য উস্কানি দেয়ায় অযোগ্য রেজিস্ট্রার ড. ইঞ্জি: মোহাঃ তৌহিদুল ইসলামের অপসারন চেয়ে আল্টিমেটাম জানিয়েছে বিশ^বিদ্যালয়ের শিক্ষকরা। 

ক্ষমা না চাওয়া পর্যন্ত বিশ^বিদ্যালয়ের যানবহনে চড়বেন না এবং ১২ মার্চের মধ্যে ঘটনার সুষ্ঠ তদন্ত না হলে সকল ধরনের একাডেমিক ও প্রসাশনিক কার্যক্রম থেকে বিরত থাকবেন বলেও জানিয়েছেন শিক্ষকরা।

জরুরী সভায় শিক্ষকরা জানান, বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রারের ঈন্দনে কর্মকর্তারা উদ্ধাৎপূর্ণ ও জোড়পূর্বকভাবে শিক্ষকদের বাসে উঠে পড়ে। রেজিস্ট্রারের বিএনপি-জামায়াতের সাথে সংশ্লিষ্টতা আছে এমন তথ্য প্রমান তাদের কাছে রয়েছে বলেও জানান তারা।

তারা আরো জানান, শিক্ষকদের প্রোমোশন-আপগ্রেডেশন, স্কলারশিপ ও বিশ^বিদ্যালয় সংশ্লিষ্ট অন্যান্য কাজের জন্য ব্যক্তিগত অনেক তথ্য রেজিস্ট্রারের কাছে দিতে হয়। কিন্তু রেজিস্ট্রার অনেক গোপনীয় তথ্য ফাঁস করে দেন। বিভিন্ন সময় শিক্ষকদের অমূল্যায়ন ও অসম্মানজনক কথা বলেন, কর্মকর্তাদের উস্কানিমুলক কথা বলে শিক্ষকদের বিরুদ্ধে বিভিন্ন আন্দোলনে নামিয়ে দেন। এ পরিস্থিতে শিক্ষকরা রেজিস্ট্রারকে অনিরাপদ মনে করছেন বলেও সভায় শিক্ষকরা জানান।

পরিবহন কমিটি ও পরিবহন ক্রয় কমিটির আহবায়ক অধ্যাপক ড. এ. কে. এম মহিউদ্দিন বলেন, ”শিক্ষকরা কখনই কর্মকর্তাদের গাড়ি ক্রয়ে বাধা তৈরি করেনি। কর্মকর্তারা এসি বাস ক্রয়ের ব্যাপারে প্রাথমিকভাবে পরিবহন কমিটিকে কখনই জানায়নি। 

কর্মকর্তারা পরিবহন কমিটির কাছে এসি গাড়ি ক্রয়ের ব্যাপারে বলেননি বলে ভাইস চ্যান্সেলরের সামনে অফিসার্স এসোসিয়েশনের সভাপতি স্বীকার করেছেন এমন দাবিও করেন তিনি।

তিনি আরো বলেন, তারা ভাইস চ্যান্সেলরের কাছে চেয়েছেন। বিশ^বিদ্যালয়ের হিসাব শাখার পরিচালকও জানিয়ে দিয়েছেন কর্মকর্তাদের জন্য এসি গাড়ির অনুমোদন বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউ.জি.সি) দিবে না।”

এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ড. পিনাকী দে বলেন, ”আমরা শিক্ষকরা মাননীয় ভাইস চ্যান্সেলর বরাবর আমাদের অভিযোগ জানিয়েছি। রিজেন্ট বোর্ডের মাধ্যমে তদন্ত কমিটি গঠন করে দোষীদের শাস্তির দাবি জানিয়েছি। তবে ১২ মার্চের মধ্যে ঘটনার সুষ্ঠ বিচার না হলে আমরা শিক্ষকরা সকল ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকব।”

আপনার মন্তব্য লিখুন...

মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি