১০:১৪ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ব্যবহারিক পরীক্ষা দিতে না পারায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ৪ মার্চ ২০১৯ | |
, টাঙ্গাইল :

গোপালপুরে স্কুলের কার্যকরি কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের দ্বন্দ্বের জেরে উপজেলার বড়শীলা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীরা ব্যবহারিক পরীক্ষা দিতে না পারায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।
 
সোমবার (৪ মার্চ) পৌরশহরের সূতী ভিএম পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঘটনাটি ঘটে।

জানা যায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম গত বছর স্কুল গেটে ছুরিকাঘাতে গুরুত্বর আহত হন। ওই ঘটনার জন্য তিনি স্কুলের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হালিমুজ্জামান তালুকদারকে দায়ী করেন। এ ঘটনায় থানায় দায়ের হওয়া মামলায় হালিমুজ্জামান তালুকদারের ভাই হারুন অর রশীদ তালুকদার গ্রেফতার হন। পরে সভাপতি ও প্রধান শিক্ষক দুই মেরুতে অবস্থান করায় সাতমাস ধরে স্কুলের ম্যানেজিং কমিটির মিটিং হচ্ছেনা। ফলে স্কুলের অনেক জরুরী বিষয় আটকে আছে।

বড়শীলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, বিদ্যালয়ের সভাপতি হালিমুজ্জামান তালুকদার তাকে পাশ কাটিয়ে স্কুলের সহকারি প্রধান শিক্ষক ফখরুদ্দীন শাহীনকে অবৈধভাবে দায়িত্ব দিয়ে স্কুল চালানোর চেষ্টা করছেন। স্কুলের কোন কাজেই তাকে সম্পৃক্ত হতে দিচ্ছেন না। সভাপতি যৌথ চেকে সই না দেয়ায় ব্যাংক থেকে টাকা উত্তোলন সম্ভব না হওয়ায় চলতি এসএসসি পরীক্ষার প্রায় দুই শতাধিক পরীক্ষার্থীর কেন্দ্র ফি পরিশোধ করা যায়নি।

এদিকে কেন্দ্র ফি পরিশোধ না করায় ক্ষুব্দ পরীক্ষার্থীরা পৌর শহরের প্রধান সড়ক অবরোধ করেন। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে পরীক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। 
পরে তারা পরীক্ষায় অংশ নেয় ।

স্কুলের সভাপতি হালিমুজ্জামান তালুকদার জানান, প্রধান শিক্ষক সব সময় ম্যানেজিং কমিটিকে বাইপাস করে স্কুল চালানোর চেষ্টা করছেন। কোন চেক সই দেয়ার বাদ নেই। প্রধান শিক্ষক ইচ্ছাকৃতভাবে কেন্দ্র ফি পরিশোধ না করে কোমলমতি শিক্ষার্থীদের পরিকল্পিতভাবে সড়ক অবরোধে নামিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি