০২:১৯ পিএম | টাঙ্গাইল, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হলেন টিটু

মাসুদ রানা, নাগরপুর | টাঙ্গাইল২৪.কম | সোমবার, ১১ ফেব্রুয়ারী ২০১৯ | |
, টাঙ্গাইল :

সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য হলেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

রোববারের সংসদ অধিবেশনে সংসদ নেতার পক্ষে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী হিসাব কমিটি গঠনের প্রস্তাব দেয়। পরে প্রস্তাবটি ডেপুটি স্পিকার ভোটে দিলে তা কন্ঠ ভোটে পাস হয়।

বাংলাদেশের সংসদীয় ইতিহাসে এবারই প্রথম বিরোধী দল থেকে জাতীয় পার্টির সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীকে সভাপতি করা হয়েছে। এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মহিউদ্দিন খান আলমগীর, আবুল কালাম আজাদ, আব্দুস শহীদ, আফসারুল আমীন, শহীদুজ্জামান সরকার, উবায়দুল মোক্তাদির চৌধুরী, সালমান এফ রহমান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জহিরুল হক ভূইয়া মোহন, মনজুর হোসেন ও মোস্তফা লূৎফুল্লাহ।

জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী সরকারের বার্ষিক আর্থিক হিসাব পরীক্ষা করা সরকারী হিসাব কমিটির মূলকাজ। এ ছাড়া সরকারের নির্দিষ্ট করণ হিসাব ও এ সম্পর্কে মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের দেওয়া প্রতিবেদন পরীক্ষা করা এবং কোন অর্থ বছরে কোন কাজের জন্য সংসদে মঞ্জুর হওয়া অর্থের চেয়ে বেশী অর্থ খরচ হলে কি পরিস্থিতিতে এই অতিরিক্ত খরচ হয়েছে তা পরীক্ষা করা এবং প্রয়োজনীয় সুপারিশ করা এই কমিটির কাজ। 

টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটু এমপি কে গুরুত্বপূর্ণ এই সংসদীয় কমিটির সদস্য নির্বাচিত করায় নাগরপুর-দেলদুয়ার উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ ও মহিলালীগের নেতাকর্মীরা আনন্দ উল্লাস প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন...

নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ দুঃস্থদের মাঝে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর ঈদ ঈদের ছুটিতে মাভাবিপ্রবি ক্যাম্পাসে বেড়েছে চোরের উপদ্রব জাতীয় সাংবাদিক সংস্থা টাঙ্গাইল জেলা ইউনিটের ইফতার ও দো মির্জাপুরে অবৈধভাবে বালুকাটায় ৪ জনের জেল খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মির্জাপুরে দোয়া ও ইফতার ম ঈদে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটারে যানজটের আশঙ কুরিয়ার সার্ভিসের কাউন্টার থেকে ১৬ বস্তা নকল সিগারেট জব

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি