০৫:২৭ এএম | টাঙ্গাইল, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বিটেকে সরস্বতী পূজা উদযাপন

আবীর বসাক, বিটেক | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১০ ফেব্রুয়ারী ২০১৯ | |
, টাঙ্গাইল :

বাণী অর্চনা ও অঞ্জলি প্রদানের মধ্য দিয়ে বর্ণাঢ্য আয়োজনে টাঙ্গাইলের কালিহাতীতে অবস্থিত বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে (বিটেক) সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। 

রবিবার (১০ ফেব্রুয়ারি) সকালে ক্যাম্পাসের মুক্তমঞ্চ “ছয়দফা” তে পুষ্পমাল্য অর্পণ, মন্ত্রপাঠ, শঙ্খধ্বনির মাধ্যমে এই পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। পূজা পরিচালনা করেন পুরোহিত মধুসূদন চক্রবর্তী।

পুরোহিত মধুসূদন চক্রবর্তী জানান, হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান উৎসব সরস্বতী পূজা। শিক্ষার্থীদের মাঝে এই পূজার গুরুত্ব অনেক। সরস্বতী শিক্ষা, সঙ্গীত এবং শিল্পকলার দেবী হিসেবে পূজিত হয়ে আসছেন বহুকাল থেকে। ধর্মীয় বিধান অনুসারে মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে শুভ্র রাজহাঁসে চড়ে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পৃথিবীতে আসেন।

বিদ্যাদেবীর কৃপালাভের আশায় উপবাস রেখে বিল্বপত্র, ফুল সরস্বতীর চরণে সমর্পণ করে অর্ঘ্য নিবেদন এবং অঞ্জলি প্রদান করেন বিটেকের হিন্দু ধর্মাবলম্বী শিক্ষার্থীরা। পূজা চলাকালীন সময়ে উলুধ্বনি ও বাদ্যযন্ত্রে মুখরিত হয়ে ওঠে পূজামণ্ডপ। পূজা শেষে শিক্ষার্থীদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। এছাড়া অনুষ্ঠানসূচিতে ছিল আলোকসজ্জা, মঙ্গল আরতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি