১২:৩৫ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

বিটেকে সরস্বতী পূজা উদযাপন

আবীর বসাক, বিটেক | টাঙ্গাইল২৪.কম | রোববার, ১০ ফেব্রুয়ারী ২০১৯ | |
, টাঙ্গাইল :

বাণী অর্চনা ও অঞ্জলি প্রদানের মধ্য দিয়ে বর্ণাঢ্য আয়োজনে টাঙ্গাইলের কালিহাতীতে অবস্থিত বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে (বিটেক) সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। 

রবিবার (১০ ফেব্রুয়ারি) সকালে ক্যাম্পাসের মুক্তমঞ্চ “ছয়দফা” তে পুষ্পমাল্য অর্পণ, মন্ত্রপাঠ, শঙ্খধ্বনির মাধ্যমে এই পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। পূজা পরিচালনা করেন পুরোহিত মধুসূদন চক্রবর্তী।

পুরোহিত মধুসূদন চক্রবর্তী জানান, হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান উৎসব সরস্বতী পূজা। শিক্ষার্থীদের মাঝে এই পূজার গুরুত্ব অনেক। সরস্বতী শিক্ষা, সঙ্গীত এবং শিল্পকলার দেবী হিসেবে পূজিত হয়ে আসছেন বহুকাল থেকে। ধর্মীয় বিধান অনুসারে মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে শুভ্র রাজহাঁসে চড়ে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতী পৃথিবীতে আসেন।

বিদ্যাদেবীর কৃপালাভের আশায় উপবাস রেখে বিল্বপত্র, ফুল সরস্বতীর চরণে সমর্পণ করে অর্ঘ্য নিবেদন এবং অঞ্জলি প্রদান করেন বিটেকের হিন্দু ধর্মাবলম্বী শিক্ষার্থীরা। পূজা চলাকালীন সময়ে উলুধ্বনি ও বাদ্যযন্ত্রে মুখরিত হয়ে ওঠে পূজামণ্ডপ। পূজা শেষে শিক্ষার্থীদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। এছাড়া অনুষ্ঠানসূচিতে ছিল আলোকসজ্জা, মঙ্গল আরতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি