০৮:৫৬ এএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের এক সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ২ ফেব্রুয়ারী ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলে ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

গোপন সংবাদের ভিত্তিতে তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে শনিবার বিকেলে তাকে গ্রেফতার করা হয় বলে রাতে র‌্যাব এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছে।

জানা যায়,  র‌্যাব-১২ এর টাঙ্গাইল সিপিসি-৩ কোম্পানীর একটি আভিযানিক দল পৌরএলাকার উপজেলা ভূমি অফিসের মেইন গেইটের সামনে অভিযান পরিচালনা করে। এসময় ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্য ময়মনসিংহ জেলার হালুয়াঘাট এর কৃষ্ণনগর এলাকার মোঃ এরশাদ আলীর ছেলে সাঈদ আল মারুফ (২২) কে একটি মোবাইল ফোন ও দুইটি সিমকার্ডসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতর কাছ থেকে ফেইসবুক ম্যাসেঞ্জারে কথোপকথোনের ৩০টি স্কিন শর্টও জব্দ করা হয়।

গ্রেফতারকৃত মারুফ সদর উপহেলার সন্তোষের বাবু মেসে থাকতো বলেও জানা গেছে।

গ্রেফতারের পরে র‌্যাবের জিজ্ঞাসাবাদে মারুফ জানায়, সে মিথ্যা প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের একজন সক্রিয় সদস্য এবং বিকাশের মাধ্যমে প্রতারনামুলক ভাবে টাকা নিত। 

র‌্যাব আরো জানায়, সাঈদ আল মারুফ তার ব্যবহৃত মোবাইলে ফেইসবুক মেসেঞ্জার এর মাধ্যমে ছদ্ম নাম রিফাত আহম্মেদ দিয়ে বিভিন্ন পেইজ খুলে। এর মধ্যে রয়েছে  Hsc, ssc, Jsc, psc all result  change,  Hse Question out 2019, এসএসসি ও দাখিল- অনিয়মিত প্রশ্ন  SSC Question out 2019, JSC result change, JSC Question out-2018, BetAsia 365  । সে ফেসবুক মেসেঞ্জার এর মাধ্যমে তার ফেইসবুক মেসেঞ্জার ফ্রেন্ড- অভিশপ্ত,  Ti EN    , মোঃ শাকিল ইসলাম,   Emtiaz Joy   দেরকে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র টাকার বিনিময়ে দেওয়ার কথোপকথোন করে। গোপন সংবাদের ভিত্তিতে তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে র‌্যাব তাকে গ্রেফতার করে।

র‌্যাবের কোম্পানী কমান্ডার মেজর মোঃ হাসান আরাফাত জানান, এস এস সি পরীক্ষা-২০১৯ চলাকালিন সময়ে র‌্যাবের এ ধরনের আভিযানিক কার্যক্রম চলমান থাকবে এবং আরো জোরদার করা হবে। আইন শৃংখলা বাহিনীর এ ধরনের তৎপরতা রোধ করে বাংলাদেশকে একটি নকল মুক্ত পরীক্ষা উপহার দিতে পারবে বলেও তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি