০৭:৫১ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯

ঘাটাইলে চেয়ারম্যান প্রার্থীর আলোচনায় বজলুর রহীম রিপন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী আবু নইম মোহাম্মদ বজলুর রহীম রিপন। তিনি ছাত্রজীবনে ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। 

তিনি ইতোমধ্যে তার নির্বাচনী এলাকায় গণসংযোগ এবং আওয়ামী লীগের মনোনয়ন পেতে জোর লবিং শুরু করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পরেই ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নিয়ে গুঞ্জন ও আলোচনা শুরু হয়েছে। ইতিমধ্যে ঘাটাইল আওয়ামী লীগের অনেক নেতাই নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে জানান দিচ্ছেন। 

নির্বাচনকে কেন্দ্র করে গণমাধ্যম কর্মী ও দলীয় নেতাকর্মীদের সাথে সম্ভাব্য প্রার্থী হিসেবে অনেকেই আগাম শুভেচ্ছা ও যোগাযোগ রক্ষা করে চলেছেন। এরই ধারাবাহিকতায় আবু নইম মোহাম্মদ বজলুর রহীম রিপন ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন।

আবু নইম মোহাম্মদ বজলুর রহীম রিপন এর শিক্ষাজীবন শুরু হয় ঘাটাইলের বারইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। তিনি পার্শ্ববর্তী কালিহাতী উপজেলার গোপালদিঘী কে পি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে প্রথম বিভাগে এসএসসি, ঘাটাইল জিবিজি কলেজ থেকে প্রথম বিভাগে এইসএসসি পাস করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদ বিভাগ থেকে ফিজিওথেরাপী চিকিৎসায় ব্যাচেলর ও মাস্টার্স ডিগ্রীঅর্জন করেন। এছাড়াও তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে স্পোর্টস সায়েন্স পোস্ট গ্রেজুয়েশন ডিগ্রী অর্জন করেছেন।

ঘাটাইলের দেওপাড়া ইউনিয়নের বারইপাড়া গ্রামের শিক্ষক মোহাম্মদ আব্দুস সাত্তারের ছেলে দক্ষ সংগঠক আবু নইম মোহাম্মদ বজলুর রহীম রিপন টাঙ্গাইলের রেজিস্ট্রি পাড়ায় সুপ্রতিষ্ঠিত মেডিকো হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক, টাঙ্গাইলের নতুন বাস টার্মিনালে প্রতিষ্ঠিত ফেয়ার ক্লিনিক এন্ড নার্সিং হোমের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। 

এছাড়া তিনি টাঙ্গাইল জেলা ক্লিনিক মালিক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে চতুর্থবারের মতো দায়িত্ব পালন করছেন। তিনি লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫এ২ এর রিজিওনাল চেয়ারপারসন। তিনি জেলা শিল্পকলা একাডেমীর ও টাঙ্গাইল রেড ক্রিসেন্ট সোসাইটি আজীবন সদস্য। তিনি ঘাটাইলের ভবনদত্ত গণ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। তিনি টাঙ্গাইল হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের গভর্নিং বডিরও সদস্য।

২০১৪ সালে অনুষ্ঠিত নির্বাচনে ঘাটাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন আলহাজ্ব মো. নজরুল ইসলাম খান সামু। তিনি এ উপজেলায় তিন বারের চেয়ারম্যান নির্বাচিত। বর্তমানে তার শারীরিক অবস্থা তেমন ভাল নয়, তাই তিনি নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে আগ্রহী নন বলে তিনি জানিয়েছেন।

আবু নইম মোহাম্মদ বজলুর রহীম রিপন এবারের উপজেলা পরিষদের নির্বাচন দলীয় প্রতীকে অনুষ্ঠিত হবে জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন দেন তাহলে আমি বিপুল ভোটে জয়ী হয়ে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে পারবো। 

তিনি  আরো বলেন, জনগনের ভোটে আমি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে ঘাটাইল উপজেলাকে একটি আধুনিক ও মডেল উপজেলা হিসাবে গড়ে তুলবো। মাদক, সন্ত্রাস, দূর্নীতিমুক্ত উপজেলা গড়াই আমার প্রধান লক্ষ্য নির্ধারিত হবে। আশা করি দলীয় মনোনয়ন পেয়ে ঘাটাইলবাসীর ভোটে আমি নির্বাচিত হবো।

ঘাটাইলের সাবেক সাংসদ কারাগারে যাওয়ার পর থেকেই আওয়ামী লীগের রাজনীতি দু’ভাগে বিভক্ত হয়ে পড়ে। দু’গ্রুপে বিভক্ত আওয়ামী লীগের নেতাকর্মীদের কারণে অস্থিরতাও শুরু হয়। ঘাটাইলে আওয়ামী লীগের দুদির্নেও তিনি হাল ছাড়েননি, দলীয় নীতি আদর্শ থেকে কখনো বিচ্যুত হননি। সবসময় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করেছেন। এবার তিনি আওয়ামী লীগের প্রার্থী হয়ে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হবেন এমনটিই প্রত্যাশা করেন ঘাটাইলের আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ সহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতা কর্মী সমর্থকরা এবং স্থানীয় আপামর জনসাধারণ।

আপনার মন্তব্য লিখুন...

স্বাস্থ্যসেবার মানোন্নয়নে মধুপুরে সনাক’র মতবিনিময় সভা অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ ইউজিসির চেয়ারম্যান হওয়ায় অভি বঙ্গবন্ধুর শত জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী প পাউবো’র বিশাল কর্মযজ্ঞে আশান্বিত তীরবর্তী মানুষ নাগরপুর মুক্তিযোদ্ধা সংসদের দোয়া ও ইফতার মাহফিল আই.ই.বি টাঙ্গাইল উপকেন্দ্রের বার্ষিক সাধারন সভা ও ইফতার বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে গৃহবধুর মৃত্যু মুক্তিযোদ্ধার পরিবারের বিরোধে সমঝোতা, ভাতা পাবেন সমান হ মাভাবিপ্রবি সি.আর.সির ঈদ বস্ত্র ও ইফতার বিতরন ফাঁসিতে ঝুলে চা বিক্রেতার আত্মহত্যা বজ্রপাতে নিহত আমজাদের পরিবার পেল আর্থিক সহায়তা বর্তমান সরকার কৃষি বান্ধব, দুশ্চিন্তার কোন কারন নেই ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ এসপি সঞ্জিত কুমার রায় চলন্ত বাসে গণধর্ষণের দায়ে চালকসহ চারজনের যাবজ্জীবন দম ফেলার ফুসরৎ নেই মুড়ির কারিগরদের

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি