১১:২৬ এএম | টাঙ্গাইল, শনিবার, ২০ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

‘কৃষিকে লাভজনক ও বাণিজ্যিক করাই মূল চ্যালেঞ্জ’

বিশেষ প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৮ জানুয়ারী ২০১৯ | |
, টাঙ্গাইল :

কৃষিকে লাভজনক ও বাণিজ্যিক করাই মূল চ্যালেঞ্জ উল্লেখ করে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আমাদের অনেক চ্যালেঞ্জ আছে। তার মধ্যে দুইটি অন্যতম। একটি হচ্ছে খাদ্যের পুষ্টিমান ও নিরাপত্তা নিশ্চিত করা। আরেকটি হচ্ছে কৃষিকে লাভজনক ও বাণিজ্যিক করা।
 
মঙ্গলবার (০৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে তিনি সাংবাদিকদের এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক প্রতিক্রিয়ায় বলেন, আমাদের দেশের কৃষক অনেক কষ্ট করে ফসল উৎপাদন করে। কিন্তু তারা পণ্যের ন্যায্যমূল্য পায় না। এটা অত্যন্ত দুঃখজনক। তাই কৃষিকে লাভজনক ও বাণিজ্যিক করাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করছি।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের সংক্ষিপ্ত জীবনী

তিনি বলেন, আমাদের দেশে খাদ্য উৎপাদন বেড়েছে। দানা জাতীয় খাদ্যে আমরা অনেক উন্নতি করেছি। এখন আমাদের খাদ্যে পুষ্টিমান বাড়াতে হবে। খাদ্যে ভেজাল আছে, সেগুলো রোধ করতে হবে। এ কারণে খাদ্য নিরাপত্তার যে আইন আছে, তা অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করবে সরকার ।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি