১২:১৪ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯

প্রার্থীতা ঘোষনা করলেন আবুল কালাম আজাদ লিটন

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | শনিবার, ৫ জানুয়ারী ২০১৯ | |
, টাঙ্গাইল :

টাঙ্গাইলের মির্জাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন হংকং শাখা আওয়ামীলীগের সভাপতি ও মির্জাপুর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি বিশিষ্ট্য ব্যবসায়ী আবুল কালাম আজাদ লিটন। বর্তমানে হংকং অবস্থানরত আবুল কালাম আজাদ লিটন তার ফেসবুক ভেরিফাই পেইজে নিজের প্রার্থীতা ঘোষণা করেন। সেখানে তিনি আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সমর্থনও চেয়েছেন।

আবুল কালাম আজাদ লিটন উপজেলার বহুরিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গোড়াইলবাড়ি গ্রামের আবু সাঈদ ছাদুর ছেলে। তিনি চীনের প্রাদেশিক শহর হংকং-এ দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছেন। সাবেক এই ছাত্রলীগ নেতা ব্যবসার পাশাপাশি দেশ-বিদেশে আওয়ামীলীগের রাজনৈতিক আদর্শ বাস্তবায়নে ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিতে অর্থনৈতিক সহযোগিতা ছাড়াও সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন বলে জানা গেছে। তিনি হংকং-এ বাংলাদেশী ব্যবসায়ীদের সংগঠনের গুরুত্বপূর্ন পদেও রয়েছেন।

২০১৪ সালে ৩০ মার্চ তৃতীয় ধাপে মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সে নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোড়াই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু দ্বিতীয়বারের মত উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। প্রায় সত্তর বছর বয়সী মীর এনায়েত হোসেন মন্টু দীর্ঘদিন ধরে নানা জটিল রোগে আক্রান্ত হয়ে অধিকাংশ সময় অসুস্থ থাকেন। এ কারণে চিকিৎসার জন্য মাঝে মধ্যে দেশের বাইরে যেতে হয় তাকে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ফেব্রুয়ারির প্রথমদিকে দেশের প্রায় ৫শ উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার আগেই মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক মনোনয়ন প্রত্যাশী ইতিমধ্যেই তাদের প্রার্থীতা ঘোষণা করে নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন। বর্তমানে হংকং এ থাকা আবুল কালাম আজাদ লিটন শনিবার বিকেলে তার ফেসবুক ভেরিফাইড পেইজে নিজের প্রার্থীতা ঘোষণা করেন।

আবুল কালাম আজাদ লিটন ছাড়াও ইতিমধ্যে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাজী আবুল হোসেন, উয়ার্শী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ হেল সাফি, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমের সহকারি একান্ত সচিব তৌফিকুর রহমান তালুকদার রাজীব, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু রায়হান সিদ্দিকী নিজেদের প্রার্থীতা ঘোষণা করেছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আজহারুল ইসলাম প্রার্থীতা ঘোষণা করে নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন।
 

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি