০১:৪৭ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

জামানত হারিয়েছেন ৩৯  প্রার্থী 

স্টাফ রিপোর্টার | টাঙ্গাইল২৪.কম | বুধবার, ২ জানুয়ারী ২০১৯ | |
, টাঙ্গাইল :

একাদশ সংসদ নির্বাচনে টাঙ্গাইল ৮টি আসনে প্রতিদ্বন্দ্বিকারী বেশিরভাগ প্রার্থীরই জামানত হারিয়েছেন। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের আটটি আসনে মোট ৫১ প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করেছেন। জেলার ৮টি আসনে মোট ভোট পড়েছে ৮৫.৮২ ভাগ।

নির্বাচন কমিশনের সূত্র মতে জানা যায়, টাঙ্গাইলের আটটি আসনে মোট ৫১ প্রার্থীর মধ্যে ৩৯ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। নিয়ম অনুযায়ী প্রতিটি আসনের ভোট কাস্টিং এর এক অষ্টমাংশের কম ভোট কোন প্রার্থী পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে।

ভোট গননা শেষে জেলার ৮টি আসনে হেভিওয়েট বিএনপি প্রার্থী সরকার শহিদ, সুলতান সালাউদ্দিন টুকু, লুৎফর রহমান খান আজাদ, জাতীয় পার্টির পীরজাদা শফিউল্লাহ আল মুনির, স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ সিদ্দিকী ও মুরাদ সিদ্দিকীর জামানত হারিয়েছেন। 

তবে ৫১ জন প্রার্থীর মধ্যে ৫ জন প্রার্থী নির্বাচন থেকে সরে দাড়ায়। 

টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করেছেন। এর মধ্যে ৪ জন প্রার্থীই জামানত হারিয়েছেন। এ আসনে মোট ভোটার ৩,৬৪,৯৯১ এবং মোট কেন্দ্র-১৩৯টি। এ আসনে মোট ভোট পড়েছে ৮২.২৩ ভাগ। এ আসনে জামানত রক্ষার জন্য প্রয়োজন ছিল ৩৭,৭২৫ ভোট। কিন্তু জামানত হারানো প্রার্থীরা ভোট পেয়েছেন বিএনপি প্রার্থী শহীদুল ইসলাম ওরফে সরকার শহিদ (ধানের শীষ)-১৬,৪৪০, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী আবু মিল্লাত হোসেন (আম)-৭৩২, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী আশরাফ আলী (হাত পাখা)- ২,৫২৭, জাকের পার্টির প্রার্থী সালামত হোসাইন খান (গোলাপ ফুল)-১,৮০৯ ভোট পায়। এর ফলে তাদের জামানত বাজেয়াপ্ত হবে।

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করেছেন। এ আসনে মোট ভোটার ৩,৪৮,৬৭০ এবং মোট কেন্দ্র-১৩২। এর মধ্যে ৫ জন প্রার্থীই জামানত হারিয়েছেন। এ আসনে মোট ভোট পড়েছে ৯০.৪১ ভাগ। এ আসনে জামানত রক্ষার জন্য প্রয়োজন ছিল ৩৯,১৬৬ ভোট। কিন্তু জামানত হারানো প্রার্থীরা ভোট পেয়েছেন বিএনপি প্রার্থী সুলতান সালাউদ্দিন টুকু (ধানের শীষ)-৯,৮৮৯, বিকল্প ধারার প্রার্থী মুনিরুল ইসলাম (কুলা)-১৪২, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী এসএম শামছুর রহমান (হাত পাখা)-১,৪৪৫, জাকের পার্টির প্রার্থী এনায়েত হক মঞ্জু (গোলাপ ফুল)-৯৭৭, কমিউনিস্ট পার্টির প্রার্থী জাহিদ হোসেন খান (কাস্তে)-৯২৭ ভোট পায়। ফলে তাদের জামানত বাজেয়াপ্ত হবে।

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করেছেন। এ আসনে মোট ভোটার ৩,১৮,৫৪৬ এবং মোট কেন্দ্র- ১১৯। এর মধ্যে ৬ জন প্রার্থীই জামানত হারিয়েছেন। এ আসনে মোট ভোট পড়েছে ৮১.৬৫ ভাগ। এ আসনে জমানত রক্ষার জন্য প্রয়োজন ছিল ৩২,৩০১ ভোট। কিন্তু জামানত হারানো প্রার্থীরা ভোট পেয়েছেন বিএনপি প্রার্থী লুৎফর রহমান খান আজাদ (ধানের শীষ)-৯,১২২, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী এসএম চাঁন মিয়া (আম)-১,৩৯০, বাংলাদেশ তরিকত ফেডারেশনের প্রার্থী আবু হানিফ (ফুলের মালা)-২৪৪, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী রেজাউল করিম (হাত পাখা)-৩,১২৪, জাকের পার্টির প্রার্থী খলিলুর রহমান (গোলাপ ফুল)-১,৯০২, বিএনএফ এর প্রার্থী আতাউর রহমান খান (টেলিভিশন)-১৯০ ভোট পায়। ফলে তাদের জামানত বাজেয়াপ্ত হবে।

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করেছেন। এ আসনে মোট ভোটার ৩,১১,০৮৮ এবং মোট কেন্দ্র- ১০৮। এর মধ্যে ৫ জন প্রার্থীই জামানত হারিয়েছেন। এ আসনে মোট ভোট পড়েছে ৮৫.০৭ ভাগ। এ আসনে জামানত রক্ষার জন্য প্রয়োজন ছিল ৩২,৬৭২ ভোট। কিন্তু জামানত হারানো প্রার্থীরা ভোট পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ সিদ্দিকী (ট্রাক)- ৩১১, জাতীয় পার্টি-জেপি’র প্রার্থী সাদের সিদ্দিকী (বাই সাইকেল)-১৫৪, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী মির্জা আবু সাঈদ (হাত পাখা)-১,৬৮৩, জাকের পার্টির প্রার্থী মোন্তাজ আলী (গোলাপ ফুল)-৫০১, জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ মুশতাক হোসেন (লাঙ্গল)-৩৩০ ভোট পায়। ফলে তাদের জামানত বাজেয়াপ্ত হবে।

টাঙ্গাইল-৫ (সদর) আসনে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। এ আসনে মোট ভোটার ৩,৮০,৩৩৮ এবং মোট কেন্দ্র-১২৭। এর মধ্যে ৬ জন প্রার্থীই জামানত হারিয়েছেন। এ আসনে মোট ভোট পড়েছে ৮৬.০৮ ভাগ। এ আসনে জামানত রক্ষার জন্য প্রয়োজন ছিল ৩৪,৯৭১ ভোট। কিন্তু স্বতন্ত্র প্রার্থী মুরাদ সিদ্দিকী (মাথাল)- ২৮,৬৬০, জাতীয় পার্টির প্রার্থী সফিউল্লাহ আল মুনির (লাঙ্গল)- ১৮,৩৪১, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী আবু তাহের (আম)-৯৭, বিএনএফ প্রার্থী শামীম আল মামুন (টেলিভিশন)-৯১, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী খন্দকার ছানোয়ার হোসেন (হাত পাখা)-৩,৮০৫, বাংলাদেশ খেলাফত মজলিশের প্রার্থী সৈয়দ খালেকুজ্জামান মোস্তফা (বটগাছ)-৪১৫ ভোট পায়। ফলে তাদের
জামানত বাজেয়াপ্ত হবে।

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। এ আসনে মোট ভোটার ৩,৯০,৪৪৬ এবং মোট কেন্দ্র-১৪১। এর মধ্যে ৬ জন প্রার্থীই জামানত হারিয়েছেন। এ আসনে মোট ভোট পড়েছে ৮৬.০৯ ভাগ। এ আসনে জামানত রক্ষার জন্য প্রয়োজন ছিল ৪১,৫৭১ ভোট। কিন্তু স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার আশরাফুল ইসলাম (ট্রাক)-২,৮০৭, আবুল কাশেম (সিংহ)- ০০, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মামুনুর রহমান (আম)-২৪৯, বিএনএফ প্রার্থী সুলতান মাহমুদ (টেলিভিশন)-৩৩৬, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী আখিনুর মিয়া (হাত পাখা)- ৪,৩২৪, বাংলাদেশ তরিকত ফেডারেশনের প্রার্থী আনোয়ার হোসেন (ফুলের মালা)-১৭২ ভোট পায়। ফলে তাদের জামানত বাজেয়াপ্ত হবে।

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। এ আসনে মোট ভোটার ৩,২২,৬৭৩ এবং মোট কেন্দ্র- ১১৩। এর মধ্যে ৪ জন প্রার্থীই জামানত হারিয়েছেন। এ আসনে মোট ভোট পড়েছে ৮৭.০৭ ভাগ। এ আসনে জামানত রক্ষার জন্য প্রয়োজন ছিল ৩১,৭৭৮ ভোট। কিন্তু জাতীয় পার্টির প্রার্থী জহিরুল ইসলাম জহির (লাঙ্গল)-৩১৭, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী শাহিনুর ইসলাম (হাত পাখা)-১,০৯৭, খেলাফত মজলিশের প্রার্থী সৈয়দ মজিবর রহমান (দেয়াল ঘড়ি)-১১৩, প্রগতিশীল গণতান্ত্রিক দলের প্রার্থী রুপা রায় চৌধুরী (বাঘ)-১৫৮ ভোট পায়। ফলে তাদের জামানত বাজেয়াপ্ত হবে।

টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। এ আসনে মোট ভোটার ৩,৪৬,৬৪৬ এবং মোট কেন্দ্র-১২২। এর মধ্যে ৩ জন প্রার্থীই জামানত হারিয়েছেন। এ আসনে মোট ভোট পড়েছে ৮৮ ভাগ। এ আসনে জামানত রক্ষার জন্য প্রয়োজন ছিল ৩৫,২০৮ ভোট। কিন্তু জাতীয় পার্টির (লাঙ্গল) কাজী আশরাফ সিদ্দিকী ১,৩০৫ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থী আব্দুল লতিফ মিয়া (হাত পাখা)-১,২৬০, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী শফি সরকার (আম)-২৭৭ ভোট পায়। ফলে তাদের জামানত বাজেয়াপ্ত হবে।

আপনার মন্তব্য লিখুন...

টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিল সহ আটক ৪ গোপালপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির কার্ড বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে মাভাবি মির্জাপুরে খেলাফত মজলিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল স্বাধীনতা দিবসে টাঙ্গাইলে 'সম্মিলিত সামাজিক আন্দোলন'এর গোপালপুরে কয়েলের আগুন পুড়লো গোয়ালের ১৪টি প্রানী টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত মাভাবিপ্রবি "বঙ্গবন্ধু পরিষদ" কর্তৃক মহান স্বাধীনতা দিব মির্জাপুরে ছিনতাইকালে ২ পুলিশ সদস্য গ্রেফতার গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত কালিহাতীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন টাঙ্গাইলে সাপ্তাহিক সমাজচিত্র পত্রিকার প্রতিষ্ঠা বার্ষি নাগরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন মাভাবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস পালিত ধনবাড়ীতে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উন্নয়নমূলক সভা

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি