০৮:৪১ পিএম | টাঙ্গাইল, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
প্রতিষ্ঠাতা মরহুম আব্দুল ওয়াহেদ মিয়া

মাভাবিপ্রবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

মাভাবিপ্রবি প্রতিনিধি | টাঙ্গাইল২৪.কম | মঙ্গলবার, ৭ জুন ২০১৬ | | ২৩৮
, টাঙ্গাইল :

‘‘বন্য প্রাণী ও পরিবেশ, বাঁচায় প্রকৃতি বাঁচায় দেশ’’ প্রতিপাদ্য নিয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুুক্তি বিশ^বিদ্যালয়ে বিশ^ পরিবেশ দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে রোববার বিশ^বিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট (ইএসআরএম) বিভাগের উদ্যোগে এবং রেইজিং অ্যওর্য়ানেস ফর কনজার্ভিং এনভায়রমেন্ট এর সহযোগিতায় নানা কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচীর মধ্যে ছিল পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, পরিবেশ বিষয়ক প্রজেক্ট ফেয়ার, শোভাযাত্রা, বৃক্ষরোপন অভিযান, আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী।

কর্মসূচির উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।

আলোচনা সভায় ইএসআরএম বিভাগের চেয়ারম্যান মোঃ শিমুল শেখ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোঃ মতিউর রহমান, সায়েন্স অনুষদের ডিন ড. পিনাকী দে, দিবস উদ্যাপন কমিটির আহবায়ক ও ইএসআরএম বিভাগের সহযোগী অধ্যাপক ড. মীর মোঃ মোজাম্মেল হক, আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ বদরুল আলম মিয়া, ইএসআরএম বিভাগের ছাত্র মাইনুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বিভাগের ছাত্রী তাসমিয়া তাবাস্সুম শর্মি।

এছাড়া এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট (ইএসআরএম) বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.এস. এম. সাইফুল্লাহ, সহকারী অধ্যাপক তন্ময় রায় তুষারসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

সকালে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে বৃক্ষ রোপন করা হয়।

আপনার মন্তব্য লিখুন...

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হু সংঘর্ষ থামাতে গিয়ে আহত এসআই : গ্রেফতার ১৬ মির্জাপুরে গরীব ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ মির্জাপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ এক পরিবারের ৪জন আহ মির্জাপুরের বাঁশতৈলে ৮টি অবৈধ কয়লার চুল্লি ধ্বংস ধনবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত চলন্ত ট্রেনের ছা‌দ থে‌কে যাত্রীর মর‌দেহ উদ্ধার নাগরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিলেন তারানা হালিম বঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩কোটি টাকার টোল আদায় ''মানুষের কল্যাণে মানুষ'' ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্র ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকা ফুড ইঞ্জিনিয়ারিং, ফুড সাইন্স এন্ড টেকনোলজি বা ফুড টেকনো ঈদের বাজার নিয়ে এবার বাড়ি ফিরবে না মেহেদী ৩২ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু পাড় হয়েছে প্রায় ৪২ হাজার পরিবহ পীর শাহজামান মার্কেট ব্যবসায়ী সমিতির উদ্যোগে ইফতার মাহফ

© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

নির্মান ও ডিজাইন : মঈনুল ইসলাম, পাওয়ার বাই: জিরোওয়ানবিডি